সপ্তাহ খানেকের মধ্যে নতুন কোচ নিয়োগ দিবে বিবিসি


ই-বার্তা প্রকাশিত: ২৯শে নভেম্বর ২০১৭, বুধবার  | রাত ০৮:০১ ক্রিকেট

ই-বার্তা।। হাথুরুসিংহে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাথে থাকছেন না, এটা পুরাতন খবর। এরপর সাকিব-মাশরাফিদের নতুন কোচ হিসেবে জোরেসোরেই জিম্বাবুয়ের সাবেক এই উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যান্ডি ফ্লাওয়ারের নাম শোনা যাচ্ছিলো। তবে জিম্বাবুয়ের একটি দৈনিকের বরাত দিয়ে অ্যান্ডি ফ্লাওয়ার জানান, তিনি বাংলাদেশের কোচ হতে আগ্রহী নন। এরপর থেকে সবার মনে প্রশ্ন, তাহলে কে হচ্ছেন টাইগারদের নতুন কোচ!

নতুন কোচ কে হচ্ছেন তা না বললেও, আগামী এক সপ্তাহের মধ্যে যে নামটি জানা যাবে তা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।ৎ

কোচ কে হবে, এ সিদ্ধান্তও আগামী এক সপ্তাহের মধ্যে বোর্ড মিটিংয়ে হবে বলেই জানান তিনি। এ প্রসঙ্গে আকরাম খান বলেন, যেহেতু আমাদের নির্বাচন হল, এরপর আমরা বিপিএল নিয়ে ব্যস্ত হয়ে গেছি। এখন হয়তো সময় চলে এসেছে। আমরা হয়তো সপ্তাহ খানেকের মধ্যে, মানে বোর্ড মিটিংয়ের পরপরই জানিয়ে দিবো। এই সিদ্ধান্তটা কিন্তু বোর্ড মিটিংয়েই হবে।

সাবেক জাতীয় দলের এই অধিনায়কের চোখে, স্থানীয় কোচদের ভেতর খালেদ মাহমুদ সুজনই সেরা পছন্দ। এ সম্পর্কে তিনি বলেন, আমিও শুনছি আর কি, তবে অফিসিয়ালি না। উনি (খালেদ মাহমুদ সুজন) অনেকটা এগিয়ে আছে। যদি লোকাল কাউকে দিয়ে করতে হয় তবে সুজনই আমাদের বেস্ট চয়েজ।

আকরাম খান মনে করেন, হাথুরুসিংহের বাংলাদেশে আর আসার সম্ভবনা নেই। তিনি বলেন, কোন রিপোর্ট আমরা পাইনি। তার আসার কথা ছিল, তবে আমার মনে হয় না তিনি আর আসবেন। আমাদের ধরে নিতে হবে, ও (হাথুরু) আমাদের সাথে থাকবে না। আমরা চেষ্টা করবো, ভাল কোচ এনে বাংলাদেশের ক্রিকেটকে আরও এগিয়ে নিতে।

নতুন কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হবে। সেখান থেকেই কোচ নেয়া হবে। তবে এশিয়ান কোচের প্রতিই আগ্রহী বোর্ড, এমনটাই জানিয়েছেন এই বিসিবি পরিচালক। তিনি বলেন, এটা এখন নির্ভর করছে কি ধরনের তালিকা আমরা পাই। আমরা বিজ্ঞপ্তি দিবো। সেখান থেকে যাদের নাম আসে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ