আর গাইবেননা লাকি আখন্দ


ই-বার্তা প্রকাশিত: ২১শে এপ্রিল ২০১৭, শুক্রবার  | সন্ধ্যা ০৭:৫৪ সংগীত

ই-বার্তা প্রতিবেদক ।। শেষ পর্যন্ত ক্যানসারের কাছে নিজেকে সমর্পণ করে অন্যভুবনে পাড়ি জমালেন প্রখ্যাত সংগীত শিল্পী লাকি আখন্দ। শুক্রবার সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অন্যভুবনে পাড়ি জামানোর আগে লাকি বাংলাদেশের সঙ্গীতকে করেছেন সমৃদ্ধ। তার বিভিন্ন গান প্রতিনিয়ত বাজে এফএম,টেলিভিশন কিংবা অন্যান্য মাধ্যমে। শ্রোতারা আপন মনে গেয়ে যান তার অমর সৃষ্টি আমায় ডেকোনা কিংবা আগে যদি জানতাম গানগুলো।

লাকী আখন্দ ১৯৫৬ সালের ১৮ই জুন জন্মগ্রহণ করেন। ছোটবেলায় সংগীতের তালিম নেন বাবার কাছ থেকে। ১৪ বছর বয়সে সুরকার এবং সংগীত পরিচালক হিসেবে টুকটাক কাজ করতে শুরু করেন। অংশগ্রহণ করেন বিভিন্ন অনুষ্ঠানে । ধীরে ধীরে জনপ্রিয় হতে থাকেন লাকি আকন্দ। শ্রোতারা খুঁজে নেয় নতুন ধারার এক শিল্পীকে।

লাকি যখন পরিণত যুবক তখন থেকেই সুরের মধ্যে খুঁজতেন যাপিত জীবনের আনন্দ। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই গুণী শিল্পীকে। একে একে সৃষ্টি করেন এই নীল মণিহার, আমায় ডেকোনা, মামনিয়া ,আগে যদি জানতাম, হৃদয় আমার এর মতো গানগুলো। শুধু গায়কী নয় গান রচনা এবং সুরারোপের ক্ষেত্রেও দেখান মুন্সীয়ানা । যেখানে সীমান্ত তোমার, কবিতা পড়ার প্রহর এসেছে, আবার এলো যে সন্ধ্যা, কে বাঁশি বাজায়রে গানগুলো তারই অমর সৃষ্টি।
নন্দিত এই শিল্পী আর কোনদিন গান গাইবেননা। তার প্রস্থানে সঙ্গীতাঙ্গনে সৃষ্টি হলো এক বিশাল শূন্যতার।

সর্বশেষ সংবাদ

সংগীত এর আরও সংবাদ