সরকারের একার পক্ষে লক্ষ্য অর্জন সম্ভব নয় অর্থ প্রতিমন্ত্রী


ই-বার্তা প্রকাশিত: ২৩শে এপ্রিল ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৭:১৪ শিল্প



ই-বার্তা প্রতিবেদক।। অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী যে গতিতে উন্নয়ন চান সে গতিতে হয় না। সনিবার জাতীয় প্রেসক্লাবে ‘এসডিজি অর্জনে জাতীয় স্বেচ্ছা- পর্যালোচনা নাগরিক সমাজের দৃষ্টিভঙ্গি ও মতামত’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রতি মঙ্গলবার একনেকে চমত্কার সব প্রকল্প নিয়ে আসা হয়। কিন্তু পরে দেখা যায়- কাজ থেমে আছে, পিডি নেই, নানা সমস্যা। তৃণমূল সমাজ ও প্রতিষ্ঠানগুলোকে নিয়ে আমাদের এগুতে হবে। সরকারের একার পক্ষে লক্ষ্য অর্জন সম্ভব নয়।

সেমিনারটি যৌথভাবে আয়োজন করে এশিয়ান ডেভেলপমেন্ট এলায়েন্স, ইক্যুইটি এন্ড জাস্টিস ওয়ার্কিং গ্রুপ বাংলাদেশ, সুশাসনের জন্য প্রচারাভিযান, গ্লোবাল ক্যাম্পেইন এগেইন্সট পোভার্টি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আব্দুল মান্নান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের জ্যৈষ্ঠ সহকারী সচিব ড. মনসুর আলম খান এবং আরও অনেকে।

প্রতিমন্ত্রী মো. আব্দুল মান্নান বলেন, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য আমাদের শক্তিশালী প্রতিষ্ঠান প্রয়োজন, কিন্তু সুশীল সমাজের সহযোগিতা ছাড়া এটা সম্ভব নয়। আমাদের মতভেদ থাকতেই পারে, কিন্তু আমাদেরকে একসঙ্গে কাজ করতে হবে।
ড. মনসুর আলম খান বলেন, বাংলাদেশ উন্নয়ন সহযোগিতা এবং উন্নয়ন সহায়তার কার্যকর ব্যবহারের উপর নীতি তৈরি করছে। জাতীয় উন্নয়ন অগ্রাধিকারের সঙ্গে সমন্বয় করেই উন্নয়ন সহযোগিতা গ্রহণ করা হবে। এটা করা হলে আন্তর্জাতিক সহায়তাগুলোর কার্যকর ব্যবহার নিশ্চত করা যাবে।

সর্বশেষ সংবাদ

শিল্প এর আরও সংবাদ