জ্বালানি তেলের দাম কমতে পারে


ই-বার্তা প্রকাশিত: ২৪শে এপ্রিল ২০১৭, সোমবার  | বিকাল ০৫:৫২ সংগীত

ই-বার্তা প্রতিবেদক।।সরকার সব ধরনের জ্বালানি তেলের দাম পুনর্র্নিধারণের উদ্যোগ নিয়েছে। তবে বিদ্যুৎকেন্দ্র এবং শিল্প-কারখানায় ব্যবহৃত ফার্নেস তেলের দাম কমানোর সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।সোমবার,অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক নিয়মিত বৈঠকে বিষয়টি নিয়ে সংক্ষিপ্ত আলোচনাও করা হয়।
এ সম্পর্কে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংবাদ মাধ্যমকে বলেছেন, ফার্নেস তেলের দাম লিটারপ্রতি ১৫/১৬ টাকা পর্যন্ত কমার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে কয়েক দিনের মধ্যেই পরিপত্র জারি হবে।
তিনি আরও বলেন, অন্যান্য জ্বালানি তেলের বিষয়ে তিনি বলেছেন, সরকার সব ধরনের জ্বালানি তেলের দামই পুনর্র্নিধারণের উদ্যোগ নিয়েছে। তবে তেলের দাম কতোটা কমানো হবে এবং তা কবে হতে কার্যকর হবে, সে বিষয়ে নীতিনির্ধারক মহলে আলোচনা চলছে। বিষয়টি চূড়ান্ত হতে সর্বোচ্চ এক মাসের মতো সময় লাগতে পারে
তবে জনমনে প্রশ্ন থেকেই যাচ্ছে, তেলের দাম কমানো হলে কী পরিবহন ভাড়া কমবে? নাকি রাতারাতি দেশের সব গাড়ি আবার গ্যাসের গাড়ি হয়ে পূর্ব ভাড়ায় থেকে যাবে নাতো? কারণ ইতিপূর্বে এমন ঘটনা আমরা দেখেছি। গ্যাসের দাম বাড়লে সব গাড়ি গ্যাসের হয়ে ভাড়া বাড়ায়, আর তেলের দাম বাড়ালে সব গাড়ি তখন তেলের গাড়ি হয়ে ভাড়া বাড়ার তালিতায় ঢুকে পড়ে!

সর্বশেষ সংবাদ

সংগীত এর আরও সংবাদ