১৯ হাজার রানের নতুন মাইলফলকে কুমার সাঙ্গাকারা


ই-বার্তা প্রকাশিত: ১লা মে ২০১৭, সোমবার  | বিকাল ০৪:০৯ ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর ক্রিকেট ফেরি করে বেড়াচ্ছেন কুমার সাঙ্গাকারা। যেখানেই যাচ্ছেন সেখানেই রানের বন্যা বইয়ে দিচ্ছেন। সুযোগ তৈরী করে নিজেকে ছাড়িয়ে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। বয়স যত বাড়ছে রান ক্ষুধাও তত বাড়ছে তার। তার ব্যাটিং আরও পরিণত হচ্ছে, দৃষ্টি কাড়ছে নতুন করে। পুরনো সাঙ্গাকারার থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরের সাঙ্গাকারা আরও সুন্দর, চোখ ধাঁধানো।

রোববার রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে ৮১ রানের অসাধারণ ইনিংস খেলে নিজেকে ছাড়িয়ে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। চতুর্থ ক্রিকেটার হিসেবে কুমার সাঙ্গাকারা লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৯ হাজার রানের মাইলফলক পেরিয়েছেন।

সারের হয়ে গ্লামরগানের বিপক্ষে ৮১ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সাঙ্গাকারা। ৬৯ বলে ১১ চারে ইনিংসটি সাজান প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক। এ ইনিংস খেলার পথে ১৯ হাজার রানের মাইলফলকে পৌঁছান । লিস্ট ‘এ’ ক্রিকেটে তার রান ১৯০২১। সাঙ্গাকারার উপরে আছেন গ্রাহাম গুচ (২২২১১), গ্রায়েম হিক (২২০৫৯) ও শচীন টেন্ডুলকার (২১৯৯৯)।

৩৯ বছর বয়সি সাঙ্গাকারা এ মৌসুমে সারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট ও ৫০ ওভারের ম্যাচ মিলিয়ে ছয় ইনিংস ব্যাটিং করেছেন। এ ছয় ইনিংসে ৯৪.২ গড়ে তার রান ৪৭১। কাউন্টি চ্যাম্পিয়নশিপে জোড়া সেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ