অর্থ পাচারে কোন ছাড় নেই- আইনমন্ত্রী


ই-বার্তা প্রকাশিত: ৩রা মে ২০১৭, বুধবার  | বিকাল ০৩:০৯ অন্যান্য

ই-বার্তা প্রতিবেদক।। দেশের অর্থ পাচার করলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে বললেন আইনমন্ত্রী আনিসুল হক। বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সাথে এ বিষয়ে কথা বলেন তিনি। এ সময় তাঁকে জিএফআই-এর বাংলাদেশ থেকে বিদেশে টাকা পাচারের প্রতিবেদনের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি তাঁর মতামত জানান।

গ্লোবাল ফাইন্যান্সিয়াল ইন্টেগ্রিটির (জিএফআই) নামে একটি আন্তর্জাতিক সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৪ সালে বাংলাদেশ থেকে ৮৯৭ কোটি ডলার পাচার হয়েছে। বৈদেশিক বাণিজ্যে মিথ্যা তথ্য দিয়ে ও অন্যান্য অবৈধ পথে এই অর্থ পাচার করা হয়েছে বলে জানিয়েছে জিএফআই। এই প্রতিবেদন যদি সত্য হয়, তবে মানি লন্ডারিং আইনে এর বিচার করা হবে বলে ঘোষণা দিয়েছেন আইনমন্ত্রী। এসময় তিনি বলেন, “টাকা পাচার একটি গুরুতর অপরাধ। এই অপরাধ করে কেউ পার পেতে পারে না”। মন্ত্রী আরও বলেন, “আমি পরিষ্কার করে বলতে চাই। দেশে একটি অ্যান্টি মানি লন্ডারিং অ্যাক্ট আছে। যদি এই রিপোর্টের সত্যতা পাওয়া যায় তাহলে এ আইনেই বিচার হবে”।
সোমবার প্রকাশিত ‘ইলিসিট ফাইন্যান্সিয়াল ফ্লোজ টু অ্যান্ড ফ্রম ডেভেলপিং কান্ট্রিজ: ২০০৫-২০১৪’ শীর্ষক প্রতিবেদনে জিএফআই এই তথ্য প্রকাশ করে।

সর্বশেষ সংবাদ

অন্যান্য এর আরও সংবাদ