তরুণেরাই পারে দেশের চিত্র বদলে দিতে- রোকনুজ্জামান


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা মে ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৪:৫৩ বিশ্ববিদ্যালয়

ই-বার্তা রিপোর্টার।। মোঃ রোকনুজ্জামানের জন্ম চুয়াডাঙ্গা সদর উপজেলার মোহাম্মদজুম্মা গ্রামে। ছোট থেকেই পড়াশুনায় মেধার পরিচয় দিয়েছেন তিনি। প্রাথমিক স্কুল জীবন কাটে নিজ গ্রামেই। মাধ্যমিক সম্পন্ন করেন সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে। পরবর্তীতে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেন।এরপর উচ্চশিক্ষার উদ্দেশ্যে চলে আসেন ঢাকায়।

২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফারসি ভাষা ও সাহিত্য বিষয় নিয়ে ভর্তি হন তিনি। পরবর্তীতে ২০১১ সালে ভুগোল ও পরিবেশ বিভাগে স্নাতক পর্যায়ে ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর অধ্যয়ন করছেন। গত মাসের ছাত্রলীগের কমিটির নির্বাচনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখায় ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন। এর আগে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের কমিটির কার্যকরী সদস্য ছিলেন।

অত্যন্ত মেধাবী এই ছাত্রনেতার রাজনৈতিক হাতেখরি হয় ছাত্রজীবন থেকেই। কলেজে পড়া অবস্থায় রাজনীতির সাথে পরিচয় এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর পুরোপুরি নিজেকে ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত করেন। নিজ এলাকার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তার আন্তরিক অবদান ছিল চোখে পড়ার মতো। মূলত ছাত্রজীবনে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন বই, মুক্তিযুদ্ধের বই এবং বাংলাদেশের ইতিহাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান রোকনুজ্জামানকে রাজনীতিতে যুক্ত হতে অণুপ্রেরণা দেয়। তাঁর স্বপ্ন, বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ বাস্তবায়ন এবং বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার মিশনে অংশগ্রহণ করা।

রোকনুজ্জামানের বিশ্বাস, তরুণেরাই পারে দেশের চিত্র বদলে দিতে। কারন ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের জন্য আজ পর্যন্ত যত আন্দোলন হয়েছে, সবগুলোতেই তরুণদের অবদান ছিল অতুলনীয়। এছাড়া তিনি বাংলাদেশের সকল তরুণকে মাদক এবং সন্ত্রাস থেকে বিরত থাকার আহ্বান জানান।
সদা হাস্যজ্জল রোকনুজ্জামানের ইচ্ছা জীবনের শেষ দিন পর্যন্ত সক্রিয়ভাবে সুস্থ ধারার রাজনীতিতে যুক্ত থাকবেন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করবেন।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ