যৌন হয়রানির অভিযোগ; শাবি ছাত্রলীগ সভাপতি সহ জড়িত ৩


ই-বার্তা প্রকাশিত: ৫ই মে ২০১৭, শুক্রবার  | দুপুর ১২:৪০ সিলেট

ই-বার্তা প্রতিবেদক।। এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় শাখা ছাত্রলীগ (স্থগিত কমিটি) সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ তিনজনের জড়িত থাকার প্রাথমিক সত্যতা পেয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিচার বিভাগীয় তদন্ত কমিটি।

এছাড়া জড়িত অপর দুইজন হলেন মাহমুদুল হাসান রুদ্র ও সাজ্জাদ রিয়াদ। তারা দুইজনই পার্থর অনুসারী এবং তার নিয়ন্ত্রিত আবাসিক হলের কক্ষে থাকে।
তদন্ত প্রতিবেদন অনুসারে, উক্ত তিন জন ভিকটিমকে যৌন হয়রানি, অশ্লীল মন্তব্যকরণ, থাপ্পড় মারা, ভিকটিমের ফুফাত ভাইকে মারধর করা, সাংবাদিকের ক্যামেরা থেকে ছবি মুছে দেওয়া, খবর ছাপা হলে দেখে নেওয়ার হুমকি দেওয়া এবং পরবর্তীতে দুইজন সাংবাদিকের উপর হামলায় সরাসরি জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ার কথা বলা হয়েছে। তাদের সঙ্গে মারামারিতে অংশগ্রহণকারী আরোও অজ্ঞাতনামা আসামি রয়েছে বলে উল্লেখ করা হয় প্রতিবেদনে।

গত মঙ্গলবার এ সংক্রান্ত প্রতিবেদন সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে দাখিল করেছেন তদন্ত কমিটির প্রধান সিনিয়র সহকারী জজ তাসলিমা শারমিন।

তাছাড়া প্রতিবেদনে দুই সাংবাদিকের উপর হামলায় অন্য আসামি রাহাত সিদ্দিকীর জড়িত থাকার কথাও বলা হয়।

গত ৮ এপ্রিল শাবিতে ঘুরতে এসে ছাত্রলীগ সভাপতিসহ কয়েকজনের হাতে যৌন হয়রানির শিকার হন এসএসসি পরীক্ষা দেয়া এক ছাত্রী। এ ঘটনার প্রতিবাদ করলে শাবি প্রেসক্লাবের সহসভাপতি সৈয়দ নবীউল আলম দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাসকে বেড়ধক পেটায় আসামিসহ অন্যান্য ১০-১২ জন।

এ ঘটনায় ১২ এপ্রিল ওই ছাত্রীর মা বাদী হয়ে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। বিচারক মো. মোহিতুল হকের আদালত ওইদিনই সিনিয়র সহকারী জজ তাসলিমা শারমিনকে মামলাটির তদন্তের নির্দেশ দেন।

সর্বশেষ সংবাদ

সিলেট এর আরও সংবাদ