আগাম প্রস্তুতি গ্রহণের তাগাদা আওয়ামীলীগ সভাপতির


ই-বার্তা প্রকাশিত: ২০শে মে ২০১৭, শনিবার  | দুপুর ০২:৪০ রাজনীতি

ই-বার্তা প্রতিবেদক।। আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ এবং এই বিষয়ে বেশ কিছু নির্দেশনা দিয়ে আওয়ামীলীগের সব সাংগঠনিক নেতা এবং মন্ত্রিসভা ও সংসদ সদস্যদেরকে তাগাদা দিয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের বর্ধিত সভায় নেতাদেরকে ডেকে এনে এই নির্দেশনা দেয়া হয়। সভায় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাদেরকে উপস্থিতি ছিল।

সংবিধান অনুযায়ী সরকারের মেয়াদের শেষ ৯০ দিনের মধ্যে নির্বাচন হতে হবে। এই হিসাবে ২০১৮ সালের ১২ অক্টোবর থেকে ২০১৯ সালের ১১ জানুয়ারির মধ্যে জাতীয় নির্বাচন হওয়া বাধ্যতামূলক। আগামী নির্বাচনকে দেশ ও দলের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা দিয়ে আওয়ামী লীগ আগে থেকেই প্রস্তুতি শুরু করবে এমন চাওয়া দলের সভাপতির।

সভা চলাকালীন সরকার গত আট বছরের শাসনামলে কী কী কাজ করেছে তার বর্ণনা দিয়ে শেখ হাসিনা নেতাদেরকে বলেন এগুলোর ব্যাপক প্রচার করতে। উপস্থিত নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমরা দেশের অনেক উন্নয়ন কাজ করেছি। এর সবগুলোই আমরা বুকলেট আকারে তৈরি করেছি। এগুলো আপনাদের দেয়া হয়েছে। আপনারা পড়বেন এবং দেশের মানুষের কাছে প্রচার করবেন”।প্রধানমন্ত্রী আরও বলেন, “ডিজিটাল বাংলাদেশ বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে। মোবাইল ফোনের নেটওয়ার্কের থ্রি জি চালু হয়েছে। আগামীতে ফোর জি চালু করে দেব”।নেতাকর্মীদের উদ্দেশ্যে দলের সভাপতি বলেন, “আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়িত্ব নেতার আদর্শ বাস্তবায়ন করা। কী পেলাম, না পেলাম সেটা বড় কথা না। কতটুকু জাতিকে দিতে পারলাম সেটাই বড় কথা”।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ