রাঙ্গামাটির লংগদু থেকে একে-৪৭ সহ বিপুল অস্ত্র গোলাবারুদ উদ্ধার


ই-বার্তা প্রকাশিত: ২৯শে জুন ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০১:৩৬ অপরাধ

ই-বার্তা ।। যৌথবাহিনীর অভিযানে রাঙ্গামাটির লংগদু থেকে একে-৪৭ সহ চারটি অত্যাধুনিক অস্ত্র বিপুল গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এসময় গুড়িয়ে দেয়া হয়েছে সন্ত্রাসীদের আস্তানা।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে লংগদু সদর ইউনিয়নের গোলাছড়ি নামক গহীণ পাহাড়ি এলাকায় এই অভিযান চালানো হয়।

সেনাবাহিনীর লংগদু জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আলীম চৌধুরীর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়েছে বলে সেনাসূত্র নিশ্চিত করেছে।

সূত্র মতে, উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে- ২টি একে-৪৭ রাইফেল, ১টি যুগোস্লাভিয়া তৈরি রাইফেল ও ১টি চাইনিজ রাইফল। এছাড়া ১৫২ রাউন্ড তাজাগুলি, ৪টি ম্যাগজিন, ৫টি মোবাইল ফোন, ৪ জোড়া সামরিক পোশাকসহ বিপুল সরঞ্জাম ও ইউপিডিএফের নথিপত্র।

সূত্র আরও জানায়, ওই এলাকায় নাশকতার উদ্দেশ্যে আস্তানা গেড়ে একদল সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছিল- এমন গোপন তথ্য নিশ্চিত হওয়ায় সেনাবাহিনী ও পুলিশ যৌথঅভিযানে নামে।

অভিযান শুরু হয় বুধবার রাত থেকে। এ সময় এলাকাটি ঘিরে ফেলে পুলিশ ও সেনা সদস্যরা। কিন্তু তার আগে যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে পানিতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

পরে সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে ওইসব অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করে যৌথবাহিনী। সন্ত্রাসীরা ইউপিডিএফ সমর্থিত বলে জানায় পুলিশ।

লংগদু থানার ওসি মোমিনুল ইসলাম জানান, লংগদু সদর ইউনিয়নের গোলাছড়িতে কয়েক দিন ধরে ১৫-১৬ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল অবস্থান করছিল। গোপন তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়ার পর অভিযান পরিচালিত হয়েছে। কিন্তু যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা মাইনি নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

পরে ভোর ৪টার দিকে তাদের আস্তান থেকে ওইসব আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তাৎক্ষণিক পালিয়ে যাওয়ায় সন্ত্রাসী কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান ওসি।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ