দেশে ফিরতে চান দাউদ ইব্রাহিম


ই-বার্তা প্রকাশিত: ২২শে সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার  | দুপুর ১২:২০ এশিয়া

ই-বার্তা।। ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের মাস্টার মাইন্ড দাউদ ইব্রাহিমের জীবনের শেষ দিনগুলো ভারতে কাটাতে চান। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) প্রধান রাজ ঠাকরের বরাত দিয়ে সংবাদে বলা হয়, ভারতে ফেরার জন্য ‘মরিয়া’ দাউদ ইব্রাহিম। তিনি এখন কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনার চেষ্টা চালাচ্ছেন। রাজের কথায়, জীবনের শেষ দিনগুলো দাউদ কাটাতে চান নিজের দেশেই।

রাজের অভিযোগ, দাউদকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে বিজেপিও বেশ আগ্রহী। ভোটে জেতার জন্যই মাফিয়া ডন দাউদকে ভারতে ফেরানোর গেম প্ল্যান রয়েছে বিজেপির।

এক অনুষ্ঠানে তিনি আরও বলেন, দাউদ এখন গুরুতর অসুস্থ। অথর্বও। দেশে ফেরার জন্য যাতে কেন্দ্রের সঙ্গে আলোচনায় বসা যায়, তার জন্য এখন অনেকের সঙ্গে যোগাযোগ ও কথা বলতে শুরু করেছেন দাউদ।

অন্যদিকে, গত সপ্তাহে সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি কে সিংহে বলেছেন, ‘দাউদ নিয়ে আমরা এখন কিছুই বলব না। কিছু ঘটনা ঘটছে। আমরা ঝুলি থেকে বিড়াল বের করে দিতে পারি না।

১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের মাস্টার মাইন্ড ছিল দাউদ ইব্রাহিম। ওই বিস্ফোরণে ২৫৭ জনের মৃত্যু হয়। গত কয়েক বছর ধরে পাকিস্তানের করাচিতে রয়েছে - এ বিষয়ে ভারতের কাছে যথেষ্ট তথ্য-প্রমাণ রয়েছে বলেও বিভিন্ন সময় বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ