চেলসিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যানচেস্টার সিটি


ই-বার্তা প্রকাশিত: ১লা অক্টোবর ২০১৭, রবিবার  | সকাল ১০:৫৩ ফুটবল

ই-বার্তা।। ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম সাতটি ম্যাচের একটিতেও হারের মুখ দেখতে হয়নি ম্যানচেস্টার সিটির। শনিবার রাতে গতবারের শিরোপাজয়ী চেলসিকে ১-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান দখল করেছে ক্লাবটি।

ইনজুরির কারণে চেলসির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে পারেননি ম্যানসিটির তারকা ফরোয়ার্ড সার্জিও অ্যাগুয়েরো। চেলসির মাঠে খেলতে গিয়ে আর্জেন্টাইন এই স্ট্রাইকারের অভাবটাও টের পেতে শুরু করেছিল ম্যানসিটি। পুরো ম্যাচের বেশিরভাগ সময় বলের দখল নিজেদের কাছে রাখতে পারলেও কিছুতেই গোলের দেখা পাচ্ছিলেন না ম্যানসিটির ফরোয়ার্ডরা। প্রথমার্ধও শেষ হয়েছিল গোলশূণ্য ড্র নিয়ে।

তবে দ্বিতীয়ার্ধে ম্যানসিটির সমর্থকদের আনন্দে ভাসান কেভিন ডি ব্রুয়েন। ৬৭ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে বল পেয়ে সেটা জালে জড়িয়ে দেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। শেষপর্যন্ত এই গোলটির সুবাদেই দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে ম্যানসিটি। এই জয়ের ফলে প্রিমিয়ার লিগে টানা ১৫ ম্যাচ অপরাজিত আছে ইংল্যান্ডের অন্যতম সেরা এই ক্লাবটি।

এবারের মৌসুমের প্রথম সাতটি ম্যাচের মধ্যে মাত্র একটি ম্যাচে ড্র করে পয়েন্ট খোয়াতে হয়েছে ম্যানসিটিকে। জয় পেয়েছে ছয়টি ম্যাচে। বলাই বাহুল্য, ১৯ পয়েন্ট নিয়ে তারাই আছে পয়েন্ট তালিকার শীর্ষে। ম্যানসিটির সঙ্গে পাল্লা দিয়ে লড়ছে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডও। সাত ম্যাচ শেষে তাদেরও সংগ্রহ ১৯ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় পয়েন্ট তালিকার শীর্ষস্থানের দখলটি আছে ম্যানসিটির কাছে।

সাত ম্যাচ শেষে ১৪ ও ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে টটেনহাম ও গতবারের শিরোপাজয়ী চেলসি। ইংল্যান্ডের অপর দুটি জনপ্রিয় ক্লাব লিভারপুল ও আর্সেনাল আছে পয়েন্ট তালিকার ষষ্ঠ ও সপ্তম স্থানে।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ