অর্থের অভাবে ছাত্রীর আত্মহত্যা


ই-বার্তা প্রকাশিত: ২২শে অক্টোবর ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৬:২৯ অপরাধ

ই-বার্তা ।। ফেনীর ছাগলনাইয়া উপজেলার অনার্সে ভর্তি হতে না পেরে ফারজানা আক্তার দিতী (১৯) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছেন।

শনিবার বিকালে অভাবের তাড়নার কারণে মা বাবার সাথে রাগ করে নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ওই ছাত্রী।

উপজেলা থানার এসআই মো. নাঈম উদ্দিন ও স্থানীয়রা জানায়, ছাগলনাইয়া উপজেলার ৫ নম্বর মহামায়া ইউনিয়নের উত্তর সতর গ্রামের নূর বক্স মিয়াজী বাড়ির বেলায়েত হোসেন বেলাল সামান্য বেতনে ঢাকায় একটি বাস কাউন্টারে চাকরি করেন এবং তার ওই সামান্য আয় দিয়েই তিন মেয়ে ও এক ছেলের লেখাপড়া খরচ এবং পরিবারের ভরণ-পোষণ করতে হিমশিম খেতে হয় তাকে।

সবার বড় মৃত মেয়ে ফারজানা আক্তার দিতী এবার ছাগলনাইয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। প্রচুর আগ্রহ ছিল তার লেখাপড়া করার কিন্তু দারিদ্রতা বাধা হয়ে দাঁড়ায় তার সামনে। দিতীর ইচ্ছা ছিল অনার্সে ভর্তি হয়ে উচ্চ শিক্ষা অর্জন করবেন। আর বাবা-মা চান যেহেতু খরচ চালাতে পারবেন না তাই লেখাপড়া বন্ধ করে বিয়ে করতে। কিন্তু একপর্যায়ে বিষয়টি নিয়ে দিতীর সঙ্গে তার মা জোহরা বেগমের কথাকাটাকাটি হয়।

পরে দিতী রাগ করে শনিবার বিকাল সোয়া ৪টায় ঘরে নিজের শয়ন কক্ষের দরজা বন্ধ করে সিলিং এর সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

টের পেয়ে পরিবারের সদস্যরা চিৎকার করলে পাশের বাড়ির লোকজন গিয়ে ফারজানা আক্তার দিতীকে ঝুলন্ত অবস্থা থেকে নামায়। খবর পেয়ে পরদিন রবিবার সকাল সাড়ে ৮টায় পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠান। এ ঘটনায় নিহতের বাবা বেলায়েত হোসেন বেলাল বাদী হয়ে থানায় অপমৃত্যুর মামলা করেছেন।

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ আবু জাফর মোহাম্মদ ছলেহ বলেন, প্রাথমিকভাবে আত্মহত্যা মনে হলেও ময়নাতদন্ত শেষে মৃত্যুর আসল রহস্য জানা যাবে।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ