সর্বশেষ

ফের হোঁচট খেলো বার্সা

ই-বার্তা ডেস্ক।।  লিগ শিরোপা ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল বার্সেলোনা। আথলেতিক বিলবাওয়ে মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে পুরো ম্যাচে নিজেদের হারিয়ে খোজা ভালভেরদের শিষ্যরা। 

সান মামেসে রোববার রাতে লা লিগার ম্যাচটিতে নিজের সেরাটা দিতে পারেননি লিওনেল মেসি। আগের আট ম্যাচের প্রতিটিতে গোল করা বার্সেলোনা অধিনায়ককে আটকে রাখায় স্বাগতিক খেলোয়াড়দের কৃতিত্বও কম নয়।  পাশাপাশি মাঝমাঠে ফিলিপে কৌতিনিয়ো ও আর্তুরো ভিদালরা হতাশ করেছেন। 

পুরো ম্যাচে বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনের পারফরম্যান্স ছিল দুর্দান্ত।  বলতে গেলে তার দুর্দান্ত কিছু সেভই রক্ষা করেছে বার্সেলোনাকে।  ম্যাচের শুরুতে বার্সেলোনার রক্ষণে চাপ বাড়ানো বিলবাও একাদশ মিনিটে প্রথম সুযোগটি পায়। মাঝমাঠে আর্তুরো ভিদাল বল হারালে দ্রুত পাল্টা আক্রমণে গিয়ে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া বের্চিচের কোনাকুনি শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।  এরপর আরো কিছু আক্রমণ করলে গোলের দেখা পায়নি বিলবাও।

দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে বার্সেলোনা।  কিন্তু কোনো সুযোগই কাজে লাগাতে পারছিলেন না তারা।  উল্টো ৮২তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন ইনাকি উইলিয়ামস।টের স্টেগেনর দারুণ ক্ষিপ্রতায় সে যাত্রায়ও রক্ষা পায় বার্সা। 

যোগ করা সময়ের প্রথম মিনিটে বিলবাওয়ের স্প্যানিশ ডিফেন্ডার অস্কার দে মার্কোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে।  তবে প্রতিপক্ষে এক জন কম থাকার সুযোগ বাকি সময়ে কাজে লাগাতে পারেনি বার্সেলোনা।

২৩ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫১।।  দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫।  ৪৪ পয়েন্ট নিয়ে তিনে আছে এতলেটিকো মাদ্রিদ।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু