সর্বশেষ

বাংলাদেশি এয়ারলাইন্স প্রথম যাচ্ছে চেন্নাই

ই-বার্তা ডেস্ক ।। ইউএস-বাংলা এয়ারলাইন্স ভারতের গুরুত্বপূর্ণ শহর চেন্নাইয়ের আকাশে ডানা মেলবে। ৩১ মার্চ ফ্লাইটটি চেন্নাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। এর ফলে এই রুটে ফ্লাইট পরিচালনা কোনো বাংলাদেশি এয়ারলাইন্সের জন্য এটাই প্রথম। প্রাথমিকভাবে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

প্রতিষ্ঠানটির নিজস্ব ওয়েবসাইটে জানানো হয়েছে, ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। যার মধ্যে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাইয়ের যাত্রী নিয়ে যাবে বিমানটি।

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই-ঢাকা রুটে ফ্লাইট শুরুর পূর্বে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জাগো নিউজকে বলেন, ‘দেশের অনেক মানুষ চিকিৎসার জন্যে ভারতের চেন্নাই যায়। এই রুটে দেশীয় কোনো এয়ারলাইন্স না যাওয়ায় ভ্রমণ ইচ্ছুকদের ভোগান্তি হয়। সরাসরি ফ্লাইট না থাকাও ভোগান্তির একটি বড় কারণ। কোনো প্রকার বাণিজ্যিক চিন্তা না করে সামাজিক দায়বদ্ধতার বিষয়কে মাথায় রেখে ইউএস-বাংলা এয়ারলাইন্স রুটটি চালু করার পরিকল্পনা নিয়েছে।’

তিনি জানান, যাত্রা শুরুর পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮ দশমিক ৭ শতাংশ, রয়েছে আন্তর্জাতিকমানের ইন-ফ্লাইট সুবিধা। আমাদের কাছে সব যাত্রীই ভিআইপি।

মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ‘ইতোমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের একটি সেরা এয়ারলাইনসের মর্যাদা লাভ করেছে। আশা করছি নিকট ভবিষ্যতে এশিয়ার একটি অন্যতম সেরা এয়ারলাইন্সের মর্যাদা লাভ করবে।’

উল্লেখ্য, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ৭টি রুটে আন্তর্জাতিক ফ্লাইট এবং ৮টি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে থাকা ৭টি এয়ারক্রাফট দিয়ে দেশি-বিদেশি মোট ১৫টি রুট পরিচালনা করে আসছে।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া