বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ

ই-বার্তা ডেস্ক ।।   ভারত বিশ্বকাপে ভরাডুবির কারণ হিসেবে প্রস্তুতির ঘাটতির কথা বলেছিলেন তৎকালীন অধিনায়ক সাকিব আল হাসান। সে কারণেই হয়তো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ম্যাচ অনুশীলনের কোনো ঘাটতির সুযোগ রাখতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের আগে সহ আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল।  ছবিঃ সংগৃহীত।

ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ দলের নিয়মিত সফর থাকলেও যুক্তরাষ্ট্রে এর আগে একবারই খেলেছে টাইগাররা। ২০১৮ সালে ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি ম্যাচ খেলছিল বাংলাদেশ। এবার তাই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগে সেখানে গিয়ে সিরিজ খেলার ভাবনা ক্রিকেট পরিচালনা বিভাগের।

বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে জালাল বলেন, ‘প্রস্তুতির ঘাটতি গতবারও ছিল না। কোচ না থাকলেও ধারাবাহিকতা তো ছিল। আমাদের প্রস্তুতির ধারাবাহিকতা ছিল। কোচ না থাকলে কী হবে! প্রস্তুতির ঘাটতি ছিল না। আমরা খারাপ করেছি মানে এই নয় যে কোচ কম সময় পেয়েছে বলেই পারফরম্যান্স খারাপ হয়েছে। এটা কারণ নয়।’

‘সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা যেভাবে যাচ্ছি, সামনে আমরা জিম্বাবুয়ের বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি খেলব।  এরপর আমরা পরিকল্পনা করছি, যুক্তরাষ্ট্র দলের সঙ্গে আমরা সেখানে ৩টি ম্যাচের সিরিজ খেলব। এটাও আমাদের অনুশীলন ও প্রস্তুতির মধ্যেই পড়ে,’ যোগ করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান।

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। গ্রুপপর্বে বাংলাদেশের চার ম্যাচের প্রথম দুটি হবে যুক্তরাষ্ট্রে। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে খেলার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলবে টাইগাররা।