‘আমাকে টাকার জন্য অপহরণ করা হয়েছিলো।’ ঃ সিজার

ই-বার্তা ।।  নিখোঁজের দেড় মাস পর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজার ফিরে এসে  জানান টাকার জন্য তাকে অপহরণ করা হয়েছিলো।  তিনি নিজেই এ বিষয়টি জানান।
বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় বনশ্রীর বাসায় ফিরে আসেন মোবাশ্বার। জানা যায়, কে বা কারা বিমানবন্দরের কাছে রেখে যান তাঁকে। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় চড়ে বাসায় ফিরে আসেন তিনি। এসময় তাঁর কাছে কোনো টাকা ছিল না বলে জানিয়েছেন মোবাশ্বারে বোন তামান্না তাসমিন। মোবাশ্বার অটোরিকশা চালকের ফোন দিয়ে পরিবারের কাছে কল করে ভাড়া পরিশোধ করতে বলেন।মোবাশ্বারের শারীরিক অবস্থা ভালো আছে বলেও জানান যায়। তিনি যে পোশাকে নিখোঁজ হয়েছিলেন, সে পোশাকেই বাড়িতে ফিরে আসেন।  আজ (শুক্রবার) সকালে সময় সংবাদকে মোবাশ্বার হাসান সিজার জানান, ‘আমাকে টাকার জন্য অপহরণ করা হয়েছিলো।’

গেলো ৭ নভেম্বর সন্ধ্যা থেকে মোবাশ্বার হাসান নিখোঁজ ছিলেন। সরকারের এটুআই প্রকল্পের একটি কর্মসূচীতে অংশ নিতে ওই দিন আগারগাঁওয়ের আইডিবি ভবনে যান তিনি। সেখান থেকে ফিরে আসার সময়ই নিখোঁজ হন। তিনি নিখোঁজ হবার পর আইন শৃঙ্খলা বাহিনী নড়ে চড়ে বসে।

মোবাশ্বার বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর করেন। মোবাশ্বার হাসান প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পে কাজ করতেন। এছাড়া তিনি বাংলাদেশে ধর্ম ও রাজনীতি নিয়ে একটি গবেষণা প্রকল্পের সঙ্গেও যুক্ত ছিলেন।