যে কোন মূল্যে টঙ্গীর বিশ্ব ইজতেমা হতে হবে: প্রধানমন্ত্রীর

ই-বার্তা ডেস্ক ।।  ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ যে কোন মূল্যে টঙ্গীর বিশ্ব ইজতেমা হতে হবে।

আমাদের প্রধান উদ্দেশ্যটা হলো বিশ্ব ইজতেমা ভাগে ভাগে না, একত্রে একসাথে হতে হবে এবং এক সাথে করার নিয়তও করেছি আল্লাহপাকের কাছে। আল্লাহর রহমত এক সাথে করতে অনেক বাধা বিপত্তি উপেক্ষা করে আমরা একত্রিত হওয়াটা অভিপ্রায়। তাবলীগ জামাতের মতো এতো বড় একটি সম্মেলন এত সুন্দর ডিসিপ্লিন পৃথিবীর আর কোথাও নেই। আল্লাহ ও আল্লাহুর রাসূলকে খুশি করার জন্য প্রতি বছর এ বিশ্ব ইজতেমা হয়ে থাকে, এবারও হবে। এটা কোন ব্যক্তি সমাবেশ না, কারো দরকার, কারো দরকার না।

বিশেষ করে কোন রাজনৈতিক উদ্দেশ্যে এ তাবলীগ হয়ে থাকে না। মাননীয় প্রধানমন্ত্রী এব্যাপারে অত্যন্ত উৎসাহিত, অনুপ্রাণিত, আগ্রহচিত এবং আমরা যারা ইসলামী সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছি যে, আপনার সকলে মিলে মুসলমানদের মধ্যে হানাহানি বন্ধ করতে হবে। এটা দেখতে চাই না। বিশ্ব ইজতেমা বাংলাদেশের জন্য সমগ্র মুসলীম উম্মার কাছে এক বিরাট ঐতিহ্য।

তিনি বৃহস্পতিবার দুপুরে ইজতেমা পরিদর্শন ও ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ কর্মসূচী উদ্বোধনকালে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, ধর্ম সচিব আনিসুর রহমান, গাজীপুর মেট্রো পুলিশ কমিশনার ওয়াইএম বেলালুর রহমান, সিটি ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম নূরু,মো. আবুল হাসেম প্রমুখ।

ইজতেমা ময়দানে মুসল্লীদের স্বাস্থ্য সেবায় রয়েছে ইসলামিক ফাউন্ডেশন, হামদর্দ, ইবনে সিনা, র‌্যাব, গাজীপুর সিটি কর্পোরেশন, যমুনা ব্যাংক, ইসলামিক মিশনসহ বিভিন্ন সেবা সংস্থা। ধর্ম প্রতিমন্ত্রী আরো জানান, তাবলীগ জামাতের দু’পক্ষের মুরুব্বীদের মধ্যে যে দূরত্ব সৃষ্টি হয়েছিল তা নিরসন করে একটানা ৪ দিনের বিশ^ ইজতেমা অনুষ্ঠানের সক্ষম হয়েছি।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া