সিপিডির বক্তব্য সম্পূর্ণভাবে উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকারের প্রথম একশ দিনের কার্যক্রম প্রসঙ্গে সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি) বক্তব্যকে ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে অভিহিত করেছেন।

আজ বুধবার (২৪ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে ‘বিন্দু ৩৬৫’ নামের একটি ট্যুরিজম প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

 ড. হাছান মাহমুদ বলেন, ‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে সিপিডি এই মতামত প্রকাশ করেছে। এটি সম্পূর্ণভাবে উদ্দেশ্যপ্রণোদিত। এই সরকারের উন্নয়নমুখী নীতিগুলোকে প্রশ্নবিদ্ধ করতেই এসব কথা বলছে তারা।’

তথ্যমন্ত্রী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপি নেতাদের প্রতি বলেন, ‘জনগণের ভোটে নির্বাচিত হয়ে সংসদে না এসে জনগণের সঙ্গে প্রতারণা করছে বিএনপি। এটি গণতন্ত্রের মূলনীতির চরম লঙ্ঘন। আমি মনে করি, জনগণের রায়কে সম্মান জানিয়ে বিএনপির সংসদে আসা উচিত।’

সিপিডি’র বক্তব্যের বিপরীতে ড. হাছান মাহমুদ জানান, অতীতের যেকোনো সরকারের তুলনায় এই সরকার জনগণের জন্য অনেক বেশি আন্তরিক হয়ে কাজ করছে।

এর আগে, মঙ্গলবার (২৩ এপ্রিল) ‘বর্তমান সরকারের প্রথম ১০০ দিন পর্যালোচনা’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সরকারের প্রথম একশ দিনকে ‘উদ্যোগহীন, উৎসাহহীন ও উচ্ছ্বাসহীন’ বলে আখ্যা দেন সিপিডি’র সম্মানিত ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য। প্রবৃদ্ধি বাড়লেও অর্থনীতির অন্য সূচকে কোনো পরিবর্তন নেই বলেও উল্লেখ করেন তিনি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম