কমলাপুরে ট্রেনের অগ্রিম টিকিট কাটতে উপচেপড়া ভিড়

ই-বার্তা ডেস্ক।।  আজ বুধবার শুরু হয়েছে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি।  ট্রেনের অগ্রিম টিকিট কাটতে গতকাল রাত থেকেই কমলাপুর রেলস্টেশনে অবস্থান নেন টিকিট প্রত্যাশীরা।

সকাল ৯টার দিকে প্রথম দিনের অগ্রিম টিকিট পেতে কমলাপুর রেলস্টেশন কাউন্টারে উপচেপড়া ভিড় দেখা গেছে।  আজ ৩১ মের টিকিট বিক্রি হচ্ছে।

সকালে রেলস্টেশনে দেখা যায়, কাউন্টারের সামনের ফাঁকা জায়গা ছাড়িয়ে ভিড়ের বিস্তৃতি স্টেশনের প্রবেশপথ পর্যন্ত।  কাউন্টারের সামনে শুধু টিকিটপ্রত্যাশী মানুষ আর মানুষ।

জানা যায়, বুধবার ৫ দিনব্যাপী ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়।  রাজধানীর ৫টি স্থান ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে সকাল ৯টায় টিকিট বিক্রি শুরু হয়।  আজ ৩১ মের টিকিট বিক্রি হচ্ছে।

বুধবার থেকে ২৬ জুন পর্যন্ত (৫ দিনব্যাপী) ঢাকার কমলাপুর, বিমানবন্দর তেজগাঁও, বনানী, পুরনো ফুলবাড়িয়া ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি হবে।  কাউন্টারে অগ্রিম ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। 

বাকি ৫০ শতাংশ ই-টিকিটে বিক্রি হবে।  কাউন্টার এবং ইন্টারনেটে একই সময়ে টিকিট বিক্রি শুরু হবে।  নির্ধারিত সময়ের মধ্যে ইন্টারনেটে টিকিট বিক্রি না হলে সেসব টিকিট কাউন্টারে চলে আসবে।  কাউন্টার থেকে সাধারণ যাত্রীরা সেই টিকিট কাটতে পারবেন।

কাল ২৩ জুন বিক্রি হবে ১ জুলাইয়ের টিকিট, একইভাবে ২৪ জুনের টিকিট ২ জুলাই, ২৫ জুনের টিকিট ৩ জুলাই এবং ২৬ জুনের টিকিট ৪ জুলাই বিক্রি হবে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু