বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি বৈঠকে বসেছে।

আজ বিকেল সাড়ে পাঁচটায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত রয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দীন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. মঈন খান, গয়েশ্বরচন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

 সূত্র থেকে জানা গেছে, দেশের চলমান রাজনীতি, আগামী দিনের আন্দোলন-কর্মসূচি, দল পুনর্গঠন, জোটের অখণ্ডতা রক্ষা ও বৃহত্তর রাজনৈতিক ঐক্য গড়তে করণীয় এবং বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের চলমান অস্থিরতা দূর করার বিষয় আজকের বৈঠকে আলোচনা হচ্ছে।

দলীয় সূত্রমতে, বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক ডাকার এখতিয়ার কেবল চেয়ারপারসনের। তার অবর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্থায়ী কমিটির বৈঠক ডাকতে পারেন। যেহেতু চেয়ারপারসন কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাসনে, সেহেতু স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে বসলেও সেটাকে স্থায়ী কমিটির আনুষ্ঠানিক বৈঠক হিসেবে গণ্য করা হয় না।

কিন্তু ঈদের পর গত শনিবার (১৫ জুন) অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত হয়। যার কয়েকটি এরই মধ্যে বাস্তবায়ন করা হয়েছে। স্থায়ী কমিটির শূন্যপদে নতুন দুইজনকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম