কেরানীগঞ্জে হানিফ মেম্বারের অমানবিক বিচার, লাঞ্চিত রিয়াদের পরিবার

ই-বার্তা ।।  পারিবারিক দ্বন্দ্বের সূত্র ধরে কেরানীগঞ্জের মধ্যেরচর ইউনিয়নের  নিরীহ রিয়াদ হাছান, তার পিতা আলি আকবর এবং মাকে মারধর করে গ্রামের কিছু লোক। 

পরবর্তীতে অত্র গ্রামের মেম্বার মোঃ হানিফ নিজে বিচারের ডাক দেয়। গত ৬ জুলাই তারিখে মেম্বার মোঃ হানিফ মধ্যচর প্রাইমারি স্কুলের মাঠে গ্রামবাসীর উপস্থিতিতে বিচার করেন।  উক্ত বিচারে তিনি পক্ষপাতিত্ব করে বলে অভিযোগ জানান ভুক্তভোগী রিয়াদ হাছানের পরিবারের সদস্যবৃন্দ।

ভুক্তভোগী রিয়াদ হাছানের পরিবার আরও জানান, বিচারে মেম্বার হানিফ তাদের পরিবারের কারোর কোন কথা শুনে নি। শুধুমাত্র অপর পক্ষের কথা শুনে বিচারের রায় দিয়ে দেয়।

মেম্বার মোঃ হানিফ উক্ত বিচারের রায়ে রিয়াদ হাছান এবং তার পিতা আলি আকবরকে মধ্যরপাড়া প্রাইমারি স্কুলের মাঠে উপস্থিত সকলের কাছে পায়ে ধরে ক্ষমা চাওয়ার জন্য বলে এবং রিয়াদ হাছানকে পঞ্চাশটি লাঠির আঘাত করতে নির্দেশ দেয়।

বিচারের প্রেক্ষিতে ভুক্তভোগীকে প্রায় পঁচিশটা লাঠির আঘাত করে মেম্বার মোঃ হানিফের লোকজন। মার খাওয়ার পর রিয়াদ হাছান অনেক অসুস্থ হয়ে পড়েন। তখন ওখানে উপস্থিত কিছু লোকজন রিয়াদ হাছানকে থানায় পাঠায়।

স্থানীয় ভাবে জানা যায় মোঃ হানিফ মেম্বার একটি সন্ত্রাসী বাহিনী আছে যা দিয়ে তিনি এলাকার প্রভাব বিস্তার করে এবং বিগত সময়ে গ্যাস লাইনের সংযোগ দিবে বলে মানুষের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ করে।

আরও জানা যায়, অসহায় নিরীহ মানুষদের উপর অত্যাচার চালায় এবং বিভিন্ন জায়গায় জমি কব্জা ও দখল করে নানাভাবে টাকা আদায় করে মেম্বর মোঃ হানিফ ।

এই ঘোটনার পর রিয়াদ হাছান থানায় অভিযোগ করলে হানিফ মেম্বার কে কেরানি গঞ্জ মডেল থানা গ্রেফতার করে। 

রিয়াদ জানান হানিফ মেম্বার গ্রেফতারের পর থেকে রিয়াদ হাছানের পরিবারকে নানা ভাবে জীবননাশের হুমকি দিচ্ছে হানিফ মেম্বারের লোকজন।

 

ই-বার্তা/ জাকারিয়া হোসাইন