স্টামফোর্ড ইউনিভার্সিটির নতুন ভিসি অধ্যাপক মুহাম্মাদ আলী নকী


ই-বার্তা প্রকাশিত: ৭ই আগস্ট ২০১৭, সোমবার  | বিকাল ০৪:৪১ বিশ্ববিদ্যালয়

ই-বার্তা ।। স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন আর্কিটেক্ট অধ্যাপক মুহাম্মাদ আলী নকী।

আগামী ৪ (চার) বছরের জন্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ তাকে নিয়োগ দেন। এর মাধ্যমে সাবেক উপাচার্য প্রফেসর ড. এম ফিরোজ আহমেদের স্থলাভিসিক্ত হলেন তিনি।

অধ্যাপক মুহাম্মাদ আলী নকী ২০০৬ সালে স্টামফোর্ড ইউনিভার্সিটির আর্কিটেকচার ডিপার্টমেন্টে অধ্যাপক ও বিভাগীয় চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। তাকে শনিবার (৫ আগস্ট) থেকে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

অধ্যাপক মুহাম্মাদ আলী নকী ১৯৮০ সালে এসএসসি এবং ১৯৮২ সালে এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। তিনি ১৯৮৯ সালে বুয়েটের আর্কিটেকচার ডিপার্টমেন্ট থেকে প্রথম শ্রেণিতে ব্যাচেলর অব আর্কিটেকচার এবং ২০০৪ সালে বুয়েট থেকে একই ডিপার্টমেন্টে এম আর্ক ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপক মুহাম্মাদ আলী নকী খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সালে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করে ১৯৯৪ সালে সহকারী অধ্যাপক এবং ২০০১ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। এরপর তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন।

অধ্যাপক মুহাম্মাদ আলী নকী বাংলাদেশের অনেক গুরুত্বপূর্ণ ভবনের ডিজাইনার।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ