সর্বশেষ

হোয়াইট ওয়াশ শ্রীলঙ্কা

ই-বার্তা ডেস্ক।।   আগেই সিরিজ হার নিশ্চিত হওয়া লঙ্কানরা এদিন অন্তত একটি জয়ের জন্য মাঠে নামে।  কিন্তু কিউইদের দেওয়া ৩৬৫ রানের বিশাল টার্গেট তারা করে জেতা হয়ে উঠেনি হাথুরুসিংহের শিষ্যদের।

 

পুরো সিরিজে দু্র্দান্ত ব্যাটিং করা কিউইরা এদিনও শুরু থেকে আক্রমনাত্মক খেলা খেলতে থাকে। শুরুতে গাপটিল ও মুনরোকে আউট করে ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিল লন্কান বোলাররা।  কিন্তু অভিজ্ঞ দুই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন এবং রচ টেলরের ১২৬ রানের পার্টনারশীপে শুরুর ধাক্কাটা ভালো ভাবেই সমাল দেয় নিউজিল্যান্ড।  উইলিয়মসন ৫৫ রান করে আউট হলেও ১৩৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন টেলর।  আর শেষ দিকে হেনরি নিকোলসের ৮০ বলে ১২৪ রানের এক ক্যামিওতে ৩৬৪ রানের পাহাড় গড়ে উইলিয়ামসনের দল।  মালিঙ্গা ৩ উইকেট নিলেও অন্য বোলাররা বলার মতো কিছুই করতে পারেনি।

 

 

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডিকওয়েলা ও ডি সিলভা উড়ন্ত সুচনা এনে দেয় শ্রীলঙ্কাকে। তারা দু’জন আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মালিঙ্গার দল।  থিসারা পেরেরা কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করলেও বাকিদের আসা যাওয়ার  মিছিলে ২৪৯ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।  ফলে ১১৫ রানের বিশাল জয় নিয়ে ৩-০ তে সিরিজ জিতে নেয় নিউজিল্যান্ড।

 

স্কোর ঃ

নিউজিল্যান্ডঃ ৩৬৪/৪, (৫০) ওভার,  (টেলর ১৩৭, নিকোলাস ১২৪, মালিঙ্গা ৩/৯৩)

শ্রীলঙ্কাঃ ২৪৯/১০, (৪১.৪) ওভার,  (থিসারা পেরেরা ৮০, ডিকওয়েলা ৪৬, ফারগুসোন ৪/৪০, সোদি ৩/৪০) 

 

 

 

 

ই-বার্তা/ মোঃ সালাউদ্দিন সাজু