‘অকারণে সমালোচনা বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে’

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, ‘দেশের মানুষ ও বিশ্ব বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের প্রশংসা করলেও বিএনপির চোখে তা ধরা পড়ে না।

তিনি বলেন, প্রতিদিন অকারণে সমালোচনা করাই তাদের অভ্যাসে পরিণত হয়েছে। আমি বলব, এ রকম গৎবাঁধা সমালোচনা করে নিজেদের হাস্যস্পদ করে তুলবেন না।’

আজ শুক্রবার (৩১ মে) বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে মাদকবিরোধী সংগঠন মানস আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘গঠনমূলক সমালোচনার প্রয়োজন আছে, আমরা সমালোচনাকে সমাদৃত করি, কিন্তু অন্ধ ও অসৎ উদ্দেশ্যে সমালোচনা কখনও মঙ্গল বয়ে আনে না। একটা গোষ্ঠী সবসময় সমালোচনা করার জন্যই সমালোচনা করে, যার কোনো অর্থ নেই। বৃহস্পতিবার (৩০ মে) মির্জা ফখরুল বলেছেন, বাংলাদেশে নাকি দুর্নীতি-দুঃশাসন চলছে। প্রকৃতঅর্থে সুশাসন আছে বলেই দেশ আজ অর্থনৈতিক-সামাজিক সব সূচকে পাকিস্তানসহ বহুদেশ, এমনকি কিছু কিছিু ক্ষেত্রে ভারতকেও পেছনে ফেলে এগিয়ে গেছে। স্বল্পোন্নত থেকে আমরা মধ্যম আয়ের কাতারে।’

 ড. হাছান মাহমুদ আজীবন অধূমপায়ী সভায় তার জীবনের কথা স্মরণ করে বলেন, সাড়ে সাত বছর বয়সে তিনি বাবার কাছে জীবনে ধূমপান না করার যে শপথ নিয়েছিলেন, তা আজীবন অক্ষুণ্ন রেখেছেন। এ সময় তিনি সকল শিশু-কিশোর-তরুণদের আজীবন ধূমপান থেকে বিরত থাকার আহ্বান জানান। এ সময় ড. হাছান মাহমুদের হাতে মানসের বিশেষ সম্মাননা তুলে দেন মানসের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. অরূপ রতন চৌধুরী।

ডা. অরূপ রতন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (নায়ক ফারুক) এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. জাফর উদ্দীনের হাতে মানস সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম