আন্দোলন গড়ে তুলতে না পারায় লজ্জিত : নজরুল ইসলাম

ই- বার্তা ডেস্ক।।   খালেদা জিয়ার মুক্তির দাবিতে কার্যকর আন্দোলন গড়ে তুলতে না পারায় লজ্জিত বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০-দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

আজ রোববার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০-দলীয় জোটের সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের আন্দোলন গড়ে তোলা প্রয়োজন, আমরা সেই আন্দোলন গড়ে তুলতে পারিনি। এ কারণে আমরা লজ্জিত।

নজরুল ইসলাম খান বলেন, যে কোনো প্রক্রিয়ায়, যে করেই হোক খালেদা জিয়াকে মুক্ত করা হবে। ২০-দলীয় জোট খালেদা জিয়ার মুক্তির দাবিতে এককভাবে কর্মসূচি দেবে।

তিনি বলেন, ‘আমাদের অসংখ্য নেতাকর্মী গুম হয়ে গেছে, খুন হয়েছে অনেক নেতাকর্মী, এলাকা ছাড়া হয়েছে; তবু কেউ দলত্যাগ করেননি, আন্দোলন থেকে সরে দাঁড়াননি। বাংলাদেশের মানুষ কখন জেগে ওঠে বোঝা মুশকিল, অধিকারের জন্য কাউকে ছাড় দেয় না।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, নির্বাচন ছাড়া গণতন্ত্র হয় না। এ দেশে এখন আর নির্বাচন নেই, গণতন্ত্র নেই। তাই গণতন্ত্রের জন্য, এ দেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। সে মুক্তি কখন কীভাবে ঘটবে তা হয়তো এখনই বলা যাচ্ছে না। তবে সেই মুক্তি অতি শিগগিরই হবে।