আবরার হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে ছাত্রলীগ

ই-বার্তা ডেস্ক।।  বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় লজ্জা প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ এই ঘটনার সঙ্গে জড়িতদের বিচারে দ্রুত বিচার আইনে এই মামলা পরিচালনা করার দাবি জানিয়েছে। একই সঙ্গে খুনীদের সর্বোচ্চ দাবি জানিয়েছে।  

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে ছাত্রলীগের এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। 

ছাত্রলীগ কোনো অন্যায় অপকর্মের প্রশ্রয় ও উৎসাহ দেয় না, দেবে না উল্লেখ করে লিখিত বক্তব্যে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান খান জয় বলেন, আবরার হত্যায় জড়িত ব্যক্তিদের প্রশ্রয় দেওয়া হয়নি। সাংগঠনিকভাবে তাদের ১১ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুব দ্রুত ব্যবস্থা নিয়েছে, যা আগে কখনো দেখা যায়নি। যাদের গ্রেপ্তার করা হয়েছে, এর বাইরে আর কারও সংশ্লিষ্টতা থাকলে তাদেরও যেন খুঁজে বের করে ব্যবস্থা নেওয়া হয়। এ ক্ষেত্রে ছাত্রলীগ সর্বোচ্চ সহযোগিতা করবে। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সব নেতা-কর্মীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে নাহিয়ান বলেন, একটি কুচক্রী মহল আবরার হত্যার ঘটনায় ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। দেশবিরোধী চুক্তির ধোয়া তুলে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। ছাত্রলীগ এ ষড়যন্ত্র সর্বাত্মকভাবে মোকাবিলা করবে।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, এ ঘটনার পরপরই ছাত্রলীগ ব্যবস্থা নিয়েছে, ঘটনার নিন্দা জানিয়েছে। এখন তারা লজ্জা প্রকাশ করছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু