খালেদা জিয়ার মুক্তিতে দরকষাকষির গুঞ্জন

ই-বার্তা ডেস্ক ।।   রোজার আগেই খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নিশ্চিত হলেই বিএনপি সংসদে যোগ দেবে। এ নিয়ে সরকারের সঙ্গে দরকষাকষির পর্যায়ে রয়েছে বলে গুঞ্জন উঠেছে। তবে এই ধরণের আলোচনার বিষয় বিএনপির কেউ স্বীকার করেনি।

বিএনপির পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছে, একাদশ সংসদ নির্বাচনের ফলাফল তারা প্রত্যাখান করেছেন তাই এই সংসদে যোগ দেয়ার প্রশ্নই আসে না।

এক সূত্রে জানা যায়, রাজনীতিতে তো অনেক কিছুই ঘটে। বিএনপির এমপিরা শপথ নেবে কি- নেবে না তা নিয়ে দলের মধ্যে নতুন কোনো সিদ্ধান্ত হয়নি। আগের সিদ্ধান্তই আছে। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের সঙ্গে সমঝোতা হলে তখন আমরা ভেবে দেখবো।

এদিকে বগুড়া-৪ আসনে বিএনপির সংসদ সদস্য মোশাররফ হোসেন বলেন, খালেদা জিয়ার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার বিষয়ে আলোচনা হয়েছে কিনা তা জানা নেই। তবে হাইকমান্ড যে সিদ্ধান্ত নেবে আমি তার বাইরে নই। আমি এমপি হয়েছি দল মনোনয়ন দিয়েছে তাই। আমাদের সংসদের যোগ দেয়ার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ম্যাডামের মুক্তি।

আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য জাহেদুর রহমান (ঠাকুরগাঁও-৩) জানান, ম্যাডামের মুক্তির বিনিময়ে আমরা সংসদে যোগ দেবো এটা আমরা মনে করি। আর তা নির্ভর করছে দলের সিদ্ধান্তের উপর। ম্যাডামের জামিন দিলে সেক্ষেত্রে সংসদে যোগ দেওয়ার বিষয়ে নমনীয়তা দেখানো যায়। তবে খালেদা জিয়ার মুক্তি না মিলে তাহলে সংসদে যোগ দেয়ার বিষয়ে দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল