প্রধানমন্ত্রী চীন সরকারের দাওয়াতে যাননি : মির্জা ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফর সম্পর্কে বিএনপি মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে, প্রধানমন্ত্রী একটা অর্থনীতি ফোরামের দাওয়াতে গেছেন, চীন সরকারের দাওয়াতে যান নাই। আমরা খুব খুশি হতাম, তিনি যদি রোহিঙ্গা সমস্যা নিয়ে চীনা প্রেসিডেন্টের সঙ্গে বসে সমাধানের কাজটি করতেন। কিন্তু তিনি তা করছেন না। তিনি চুক্তি করেছেন, মেগাপ্রজেট, মেগা দুর্নীতির চুক্তি। আমরা বিশ্বাস করি, বাংলাদেশের মানুষ তা মেনে নেবে না।

আজ বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

ফখরুল বলেন, ট্রেনে গুলি ছোড়ার ঘটনায় বিএনপি নেতাদের সাজা দেয়া হয়েছে। কিন্তু ওইদিন আওয়ামী লীগের দু’পক্ষের গোলাগুলির ঘটনার ট্রেনে এ গুলি লাগে। এ রায়ে আমরা শুধু হতাশ নই, বিক্ষুব্ধ। এ রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে, এ দেশে স্বাধীন বিচারব্যবস্থা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা সব সময় বলে, বিএনপির জন্ম ক্যান্টনমেন্টে। তারা ক্যান্টনমেন্টের দল। কিন্তু তারা একবারও বলে না, এরশাদের আমলে দীর্ঘ ৯ বছর আন্দোলনের মধ্য দিয়ে খালেদা রাজনীতিতে এসেছেন।

ড্যাবের আহ্বায়ক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, ড্যাবের নব-নির্বাচিত সভাপতি হারুন আল রশীদ, মহাসচিব ডা. আবদুস সালাম, আহ্বায়ক কমিটির সদস্য সচিব ডা. ওবায়দুল কবির খান, নব-নির্বাচিত কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মেহেদী হাসান প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম