বিয়ের পর তৌসিফ ও সাফার “কানামাছি”

 ই-বার্তা।। ‘দৃষ্টি প্রতিবন্ধী’ রিনির সঙ্গে একটা মজার ছলেই পরিচয় হয় শারীরিক প্রতিবন্ধী রিপনের। তারা একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। রিপন পড়াশোনার পাশাপাশি ঐ শিক্ষাপ্রতিষ্ঠানেই নৈশপ্রহরীর চাকরি করে। পরিচয়ের পর তাদের সম্পর্ক গড়ায় প্রণয়ে।

 

তৌসিফ মাহবুব অভিনয় করেন ‘শারীরিক প্রতিবন্ধী’ রিপনের চরিত্রে ও সাফা কবির  অভিনয় করেন ‘দৃষ্টি প্রতিবন্ধী’ রিনির চরিত্রে। একই বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা অসম সামাজিক অবস্থানের প্রেমের কাহিনি এটি।

রিপনের একমাত্র বন্ধু তার বাবার রেখে যাওয়া সাইকেল। এদিকে সামনে রিনির জন্মদিন। এরইমধ্যে রিপনের চাকরিও চলে যায়। রিপন ভাবনায় পড়ে যায়, কী করে রিনিকে জন্মদিনের উপহার দেবে? রিপন তার প্রিয় সাইকেল বিক্রি করে দেয়। কিন্তু রিনিকে বলে চুরি হয়ে গেছে। একটি প্রেমের চিঠিও লিখে রিপন। রিনিকে জন্মদিনের উপহার দিতে রওনা হয় সে। কিন্তু রিপন কি পারবে রিনিকে তার চিঠি এবং জন্মদিনের উপহার দিতে?

এমন গল্পে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কানামাছি’। মিজানুর রহমান পাপ্পুর গল্পে এ চিত্রনাট্য ও পরিচালনা করেছেন স্বরাজ দেব। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- তৌসিফ মাহবুব, সাফা কবির, জীবন, আপেল, লিমন প্রমুখ।

ভালোবাসা দিবসেই ‘কানামাছি’ প্রকাশিত হয়েছে। এটি অবমুক্ত করা হয়েছে ইউটিউব চ্যানেল ধ্রুব টিভিতে।

 

৯ ফেব্রুয়ারি বিয়ের পিড়িতে বসেছেন  “কানামাছি” শিরনামের অভিনেতা তৌসিফ মাহবুব। প্রেমিকা জান্নাতুল ফেরদৌসের সঙ্গেই তিনি বিয়েবন্ধনে আবদ্ধ হয়েছেন ।  রাজধানীর ধানমন্ডির একটি পার্টি সেন্টারে আয়োজন করা হয়েছিল গায়ে হলুদ অনুষ্ঠানের। (১২ ফেব্রয়ারি)হয়ে যায় তাদের বৌভাত অনুষ্ঠান। পাত্রী জান্নাতুল ফেরদৌসের বাসা রাজধানীর মিরপুরে। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিবিএ’র শিক্ষার্থী তিনি।

এ প্রসঙ্গে তৌসিফ বলেন, ‘আগে থেকে আমাদের পরিচয় থাকলেও পারিবারিকভাবেই আমাদের বিয়ে হয়েছে।  সবার কাছে দোয়া চেয়েছেন নববিবাহিত দম্পতি। গেল বছরের ২৯ নভেম্বর ফেইসবুক পোস্টে ৯ ফেব্রুয়ারি বিয়ের ঘোষণা দিয়েছিলেন তৌসিফ। দুজনের ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘আনুষ্ঠানিকভাবে নিজে বলছি, এবার বিয়ের সানাই বাজবে। ২০১৮ সালের ভাষা ও ভালোবাসার মাসে বিয়ে করব।

 

 

ই- বার্তা/ এ এস