ভারতে বড় ধরনের জঙ্গি হামলার আশঙ্কা

ই-বার্তা ডেস্ক।।  ভারতে আবারও বড় ধরনের জঙ্গি হামলার আশঙ্কা করছে দেশটির গোয়েন্দা সংস্থা।  কাশ্মীরের পুলওয়ামা হামলার আতঙ্ক কাটতে না কাটতেই আবার নতুন করে হামলার আশঙ্কা।  দেশটির গোয়েন্দা সংস্থাগুলো ইতোমধ্যেই দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে এই তথ্য জানিয়েছে। 

গোয়েন্দারা জানিয়েছেন, ভারতে সন্ত্রাস ছড়ানোর জন্য জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ ও ইসলামিক স্টেটের সঙ্গে হাত মিলিয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই।  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে যে রিপোর্ট পাঠিয়েছে ইন্টেলিজেন্স ব্যুরো, তাতে বলা হয়েছে জইশ ও আইএস জঙ্গিদের সঙ্গে সম্প্রতি একটি বৈঠক করেছে আইএসআই।  আফগানিস্তানের জঙ্গিঘাঁটিতে হয়েছে গোপনীয় সেই বৈঠক।

সূত্রের খবর, পুলওয়ামার মতো একই ছকে ফের ভারতে হামলা চালাতে চাইছে আইএসআই।  আর সেই হামলায় মদত দেবে ফিদায়েঁ জঙ্গিরা।

জইশ ও আইএস জঙ্গিদের মধ্যে জোট বাঁধার প্রচেষ্টা বহুদিনের।  কিন্তু সম্প্রতি এর মধ্যে মাথা গলিয়েছে আইএসআই।  ভারতের বিরুদ্ধে আবার একটি ষড়যন্ত্র করছে তারা।  বালাকোটে এয়ারস্ট্রাইকের পর খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছিল জইশের প্রধান মাসুদ আজহার।  কিন্তু এখন ফের সামনে থেকে চাল দিচ্ছে সে। 

এদিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মহম্মদ কুরেশি জানিয়েছেন, পুলওয়ামা হামলার পর অসুস্থ হয়ে পড়ে আজহার।  অসুস্থতা এতটাই, যে নিজের বাড়ির বাইরে বেরোতে পারছে না সে।  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু