মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবেঃ আইজিপি

ই- বার্তা ডেস্ক।।   পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন , এফআর টাওয়ার মালিকের বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ভুক্তভোগী ও নিহতদের স্বজনরা মামলা করবেন।

আজ শুক্রবার বিকেল সাড়ে তিনটায় আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবন ও উদ্ধার অভিযান পরিদর্শনে গিয়ে বনানী এফআর টাওয়ারের নিচে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এ সময় আইজিপি বলেন, তারা যদি না করেন তবে রাষ্ট্রপক্ষ অর্থাৎ পুলিশ বাদী হয়ে মামলা করবে। যেসব ধারায় মামলা করলে নন বেইলেবল (অজামিনযোগ্য) হবে সেই সব ধারা পর্যালোচনা করে মামলা করা হবে।

আইজিপি আরও বলেন, ইতোমধ্যে পুলিশ এই ভবনের মালিককে শনাক্ত করেছে। মালিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। রাজউক এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেছেন ইমারত কোড অমান্য করে এই ভবন ১৮ তলার স্থলে ২২ তলা করা হয়েছে। সুতরাং সেটা আইনের ব্যত্যয়। এখানে যারা মারা গেছেন তাদের প্রত্যেকের জীবনের মূল্য ও বাঁচার অধিকার রয়েছে। সেটার ব্যত্যয় ঘটেছে। এ ব্যাপারে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইজিপি বলেন, আমি জানি না এই ভবন নির্মাণে রাজউক কী ধরনের পদক্ষেপ নিয়েছে। তবে ভবনটি ২০০৫/৭ সালের দিকে নির্মিত। এটি ২২ তলা পর্যন্ত করার পর তা রাজউকের দৃষ্টিগোচর হয়েছিল কি-না বিষয়টি তারাই ভালো বলতে পারবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম