মোদির মতো ভীতু প্রধানমন্ত্রী জীবনেও দেখিনিঃ প্রিয়াংকা

ই-বার্তা ডেস্ক।।  ভারতের লোকসভা নির্বাচন ঘিরে জাতীয় নেতাদের বাকযুদ্ধ চলছে।  কংগ্রেসকে বেকায়দায় ফেলতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘুরেফিরে আনছেন প্রয়াত প্রধানমন্ত্রীর রাজীব গান্ধীর প্রসঙ্গ।  রাজীব গান্ধীকে নিয়ে বাজে মন্তব্য করা ক্ষেপেছেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী।

তিনি বলেছেন, ওর (মোদি) মতো ভীতু আর কমজোর প্রধানমন্ত্রী জীবনে কখনও দেখিনি।

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের প্রতাপগড়ে এক নির্বাচনী সভায় রাজীবকন্যা বলেন, রাজনীতির শক্তি কখনই বড়সড় প্রচার সভা কিংবা টিভি শো থেকে আসে না। গণতন্ত্রে মানুষই সবচেয়ে বড়। রাজনীতিকদের উচিত তাদের সমস্যার কথা শোনা। তবে মানুষের দুর্দশার দিকে নজর দেয়া তো দূর, কীভাবে জবাব দিতে হবে প্রধানমন্ত্রী তা-ও জানেন না।

মোদির সমালোচনার জবাবে প্রিয়াংকা আরও বলেন, ওর থেকে বেশি ভীতু আর কমজোর প্রধানমন্ত্রী আমি জীবনে দেখিনি।

প্রসঙ্গত, বুধবার দিল্লিতে এক নির্বাচনী জনসভায় মোদি বলেন, জাতীয় নিরাপত্তার বিষয়টিকে রাজীব গান্ধী কখনই গুরুত্ব দিতেন না।  ১৯৮৮ সালে নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ ব্যবহার করে রাজীব ও তার পরিবার আনন্দ ভ্রমণের জন্য গিয়েছিল।  জাতীয় নিরাপত্তার বিষয়টি লক্ষ্য না করে সেখানে রাজীবের পরিবার আনন্দ-ফুর্তি করে কয়েক দিন সময় কাটিয়েছে।

নৌবাহিনী কর্মকর্তাদের রাজীব গান্ধী ব্যক্তিগত কাজে ব্যবহার করেছেন অভিযোগ করে মোদি বলেন, ওই সময় নৌবাহিনীর অফিসারদের রাজীব গান্ধীর ব্যক্তিগত কাজ করতে হয়েছিল।  যুদ্ধজাহাজটি টানা ১০ দিন ওই দ্বীপেই দাঁড়িয়েছিল।

দুর্নীতি নিয়ে রাহুল গান্ধীর সমালোচনা করতে গিয়ে রাজীব গান্ধীর প্রসঙ্গ টেনে আনেন মোদি।  রাহুলকে উদ্দেশ করে বলেন, আপনার বাবাকে তার লোকেরা ‘মি. ক্লিন’ বলে অভিহিত করলেও ‘এক নম্বর দুর্নীতিবাজ’ হিসেবে তার জীবন শেষ হয়।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু