সাভারে ভবনধসে শিশু নিহত, আহত ৪

ই- বার্তা ডেস্ক।।   সাভারের আশুলিয়ায় গ্যাসলাইন লিকেজ থেকে বিস্ফোরণে ভবনধসে এক শিশু নিহত হয়েছে।

আজ বুধবার ভোর ৬টায় আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া দোকাঠি এলাকার আকবর হোসেনের মালিকানাধীন একতলা ভবনে রান্নাঘরে গ্যাসলাইন লিকেজ হয়ে বিস্ফোরণে এ ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত শিশুর নাম তাহসিন হাসান (দেড় বছর)।সে মাগুরার মোহাম্মদপুর এলাকার নাজমুল হাসানের ছেলে।এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন।

আহতরা হলেন- মৌসুমী (২২), তার মেয়ে মীম (৭), আবুল কালাম ও দীপু। তাদের মধ্যে মৌসুমীর শরীরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে প্রতিবেশী রোজিনা বেগম জানান, সকালে রান্না করতে যাওয়ার সময় হঠাৎ বিস্ফোরণের শব্দ পান। এ গিয়ে দেখতে পান, মৌসুমীর পরিহিত কাপড়ে আগুন জ্বলছে। এ সময় তিনি বাঁচাও বাঁচাও বলে চিৎকার করতে থাকেন। এ সময় বিল্ডিংয়ের দেয়ালধসে পড়ে। ঘটনায় বিল্ডিংয়ের অভ্যন্তরে আটকা পড়েন অন্যরা। পরে এলাকাবাসী তিনজনকে উদ্ধার করেন। ঘটনায় দমকল বাহিনী ও এলাকাবাসী তাহসিন নামে দেড় বছরের এক শিশুর দগ্ধ লাশ উদ্ধার করে।

এই বিষয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, গ্যাস লিকেজ হয়ে কক্ষগুলোতে জ্যাম হয়েছিল। সকালে রান্নার জন্য মৌসুমি চুলা জ্বালাতে গেলে আগুন ধরে যায়। এ সময় বিস্ফোরণের ঘটনায় ভবনটি ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

আশুলিয়া থানার ওসি রিজাউল হক এই ব্যাপারে বলেন, ধারণা করা হচ্ছে- ‘গ্যাসলাইনের চুলার চাবি থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে এবং দুর্বল অবকাঠামোর কারণে বিল্ডিংটি ধসে পড়েছে। তবে ঘটনা তদন্তে বিশেষজ্ঞ প্রকৌশলী দল আসছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম