সোহরাওয়ার্দীতে আ.লীগের মহাসমাবেশ ১৯ জানুয়ারি

ই-বার্তা ডেস্ক ।।   আগামী ১৯ জানুয়ারি রাজধানীতে আওয়ামী লীগের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ওইদিন দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে এ মহাসমাবেশ । এখানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপলক্ষে এ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

 

গতকাল শুক্রবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে  এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, মহাসমাবেশকে সর্বাত্মকভাবে সফল করতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় বিজয়ের পর আওয়ামী লীগের প্রথম মহাসমাবেশকে স্মরণীয় করে রাখতে নেয়া হচ্ছে নানা উদ্যোগ। এ উপলক্ষে আজ দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা, ঢাকা ও এর আশপাশের জেলার নেতা এবং দলীয় এমপিদের যৌথসভা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ওবায়দুল কাদের।

 

দলীয় সূত্র থেকে জানা যায়, রাজধানী ঢাকা ছাড়াও পার্শ্ববর্তী মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া ও মুন্সীগঞ্জ জেলার বিপুলসংখ্যক নেতাকর্মীকে মহাসমাবেশে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে আওয়ামী লীগের। বাস, ট্রাক ও রেলপথে নেতাকর্মীরা ঢাকায় এসে বর্ণিল মিছিল সহকারে সোহরাওয়ার্দী উদ্যানে সমবেত হবেন। ঢাকার দলীয় এমপিরা মিছিল সহকারে মহাসমাবেশে যোগ দেবেন।

 

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত গনমাধ্যমে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের মানুষ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে বিজয়ী করেছে। গণরায় দিয়েছে। ১৯ তারিখের মহাসমাবেশেও মানুষের ঢল নামবে। আমরাও জোরালো প্রস্তুতি নিচ্ছি। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সব ইউনিটের নেতাকর্মীরা উৎসবমুখর পরিবেশে মহাসমাবেশে যোগ দেবে।

 

এ বিষয় নিয়ে আজ যৌথসভায় বিস্তারিত আলোচনা হবে বলেও জানিয়েছেন তিনি।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম