রোনালদোর গোলে শিরোপা জিতলো জুভেন্টাস

ই-বার্তা ডেস্ক।।  পাঁঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ক্লাব পাল্টালেও গোল করার স্বভাবটা পাল্টাননি।  রিয়াল মাদ্রিদের হয়ে কোন প্রতিযোগিতার ফাইনালে ম্যাচে গোল করা স্বাভাবিক ব্যাপার ছিল তার কাছে।  সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন নতুন ক্লাব জুভেন্টাসে গিয়ে। 

সৌদি আরবের মাটিতে হওয়া এই ফাইনাল ম্যাচে রোনালদোর করা একমাত্র গোলে এসি মিলান কে ১-০ গোলে হারিয়ে ইতিলিয়ান সুপার কাপের শিরোপা জিতে নেয় জুভেন্টাস।  সেই সাথে নতুন ক্লাবের হয়ে প্রথম ট্রফি পেলেন রোনালদো। 

এদিন কঠিন পরীক্ষা দিতে হয়েছে এসি মিলান গোলকিপারকে।  ম্যাচের শুরুর দিকে ডগলাস কস্তার শট গোলবার ঘেষে বাইরে চলে গেলে এগিয়ে যেতে পারেনি জুভেন্টাস। ৩৫ মিনিটে মাতুইদির গোল অফসাইডের কারণে বাতিল করা হলে প্রথমার্ধের খেলায় গোল শুন্য ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।    

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে।  অবশেষে ৬২ মিনিটে মিলান জমাট রক্ষন ভেঙ্গে গোল করেন রোনালদো।  মাঝমাঠ থেকে পিয়ানিচের বাড়ানো বল থেকে হেড করে দলকে ১-০ এগিয়ে নেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

৭৪ মিনিটে এসি মিলানের কেসি লাল কার্ড পেলে ১০ জনের দল নিয়ে বাকি সময়টুকু লড়াই করেও গোল আদায় করতে পারেনি মিলান।  ফলে রেকর্ড অষ্টমবারের মতো ইতালিয়ান সুপার কোপা জিতলো জুভেন্টাস। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু