গুরুতর অসুস্থ এরশাদ

ই-বার্তা ডেস্ক ।।  গত ৩ মাস ধরেই এরশাদ অসুস্থ। এ পরিস্থিতিতে দল দলের নেতৃত্ব দেওয়া তার পক্ষে সম্ভব নয়। কারণ তিনি মাঝে মাঝেই খেই হারিয়ে ফেলেন। অনেক সময় নেতাকর্মীদের নাম মনে করতে পারেন না এবং কখনো কখনো খুব পরিচিত জন কেও চিনতে পারেন না। এ পরিস্থিতিতে দল দলের নেতৃত্ব দেওয়া তার পক্ষে সম্ভব নয়। 

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ গুরুতর অসুস্থ বলে জানিয়েছে দলীয় সূত্র।

সূত্র জানায়, রবিবার তাকে আবারও সিঙ্গাপুর নেওয়া হতে পারে বলে।

জাতীয় পার্টির একজন প্রেসিডিয়াম সদস্য বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে থেকেই তার শরীরের অবস্থা ভালো নয়।

এরশাদ এবার যে পরিমাণে অসুস্থ হয়েছেন তাতে মনে হচ্ছে না তিনি দলের দায়িত্ব নিতে পারবেন। সে কারণে তিনি তার অবর্তমানে তার ভাই জিএম কাদেরকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন।

তিনি জানিয়েছেন, তবে বিষয়টি নিয়ে দলের মধ্যে অস্থিরতা রয়েছে। এরশাদের স্ত্রী দলের আরেকজন কো-চেয়ারম্যান রওশন এরশাদ ও তার সমর্থকরা বিষয়টি মেনে নিতে পারছেন না।

এদিকে শুক্রবারও হুসেইন মুহম্মদ এরশাদের ‘অবর্তমানে’ এবং চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বলে দল থেকে প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।

সাবেক রাষ্ট্রপতি এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এই নিয়োগ প্রদান করেছেন। যা ইতিমধ্যেই কার্যকর হয়েছে।

 

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া