মাশরাফি ভাইয়ের কৌশল অবলম্বন করেছিঃ তামিম

ই-বার্তা ডেস্ক।।  এবারের বিপিএলে শুরুর দিকে খুব একটা সুবিধা করতে পারেনি তামিম ইকবাল।  তবে ধীরে ধীরে নিজের জাত চেনান তিনি।  আর তাতেই হাতে চলে আসে স্বপ্নের শিরোপা।  ফাইনালে ঢাকা ডায়নামাইসের বিপক্ষে ১৭ রানের জয় নিয়ে চ্যাম্পিয়ন হয় তার দল কুমিল্লা।

জাতীয় দলের এই মারকূটে ওপেনার ৬১ বলে ১৪১ রানের ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি ইনিংস খেলে ফাইনালেও হয়েছেন সেরা খেলোয়াড়। ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘ম্যাচ শুরুর আগে টেনশনে ছিলাম।  আমি মাশরাফি ভাইয়ের কৌশল অবলম্বন করেছি।  মাশরাফি ভাইয়ের মনে কি আছে আমি জানি না তবে উনি সব সময়ই বলেন আমি জিতব আমি জিতব।  উনার থেকেই কপি করা।  টুর্নামেন্ট শুরুর দিন থেকেই আমার বিশ্বাস ছিল আমরা জিতবো।  আমি নিজেও বিশ্বাস করতে পারতেছি না কেমন করে এমন একটা ইনিংস খেললাম।  তবে আমি খুবই পজিটিভ ছিলাম।’

এদিকে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব বলেন, ‘আমাদের কিছু ভুলের কারণে ম্যাচটা হেরেছি। ভালো শুরু করার পরও তা ধরে রাখতে পারিনি।  এখান থেকেই শিক্ষা নিয়ে ভবিষ্যতে যেন আরও ভালো করতে পারি সেই দিকেই মনোযোগী হতে হবে।’

বিপিএলের মহারণ শেষে এবার নিউজিল্যান্ড সফরের জন্য শনিবার নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে সাকিব, তামিম, রুবেলসহ বাকি ক্রিকেটাররা ।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু