গণমাধ্যমে আওয়ামী লীগের চেয়ে বিএনপির প্রচারই বেশি হয়ঃ তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন যে, গণমাধ্যমে আওয়ামী লীগের চেয়ে বিএনপির প্রচারই বেশি হয়। বিএনপি সংসদের বাইরে থেকেও টিভি-রেডিও-সংবাদপত্রে যে প্রচারণা পায় তা ক্ষমতায় থেকেও আওয়ামী লীগ পায় না বলে জানান তথ্যমন্ত্রী।

গতকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে রাজধানীর রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউট (এনআইএমসি) মিলনায়তনে বাংলাদেশ সিনেমা এন্ড টেলিভিশন ইন্সটিটিউট (বিসিটিআই) পরিচালিত চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ বিষয়ক দু’টি ডিপ্লোমা কোর্স সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

এ সময় গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

তথ্যমন্ত্রী বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে বলেন, তিনি বলেছেন তাদের না কি এক-দুই সেকেন্ডের বেশি দেখানো হয় না। অথচ একথাটিই তিনি টিভিতে প্রায় এক মিনিট ধরে বলেন। তারা প্রায় প্রতিদিনই দুইবার করে গণমাধ্যমে কথা বলেন, প্রেস ব্রিফিং করেন আর বলেন যে তাদের কথা বলতে দেয়া হয় না।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি’র নেতাদের বক্তব্য শুনে মনে হয়, তারা ডাক্তারদের চেয়েও বেশি জানে। এটা দু:খজনক যে তারা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন। খালেদা জিয়ার পরিপূর্ণ সুস্থতার জন্য সরকার যথেষ্ট আন্তরিক। তার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেলের দুইটি কেবিন অনেকদিন ধরে খালি রাখা আছে। কিন্তু তিনি সেখানে যাবেন না।

তিনি আরও বলেন বেগম জিয়ার জন্য কারাগারে সার্বক্ষণিক ডাক্তার, ফিজিওথেরাপিস্ট ও নার্সের পাশাপাশি উপমহাদেশের ইতিহাসের সব রীতিনীতি ভেঙ্গে বেগম জিয়ার পছন্দের গৃহপরিচারিকা ফাতেমাকে কারাগারে তার সাথে দেয়া হয়েছে। এছাড়াও দেয়া হয়েছে বিশেষ বিছানা, ফ্রিজ, টিভি এবং পৃথক রান্নাঘর। তারপরও তারা এই বিষয়ে বিদেশিদের কাছে ধর্না দিচ্ছেন। তাদের যদি কোনো অভিযোগ থাকে, জনগণের দল হলে বিএনপি জনগণের কাছেই যেতো, কিন্তু তা না করে তারা বিদেশিদের কাছে ধর্না দিচ্ছেন, যার কোনো ফল নেই।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম