সাউদাম্পটনকে হারিয়ে শীর্ষে ফিরল লিভারপুল

ই-বার্তা ডেস্ক।।  সাউদাম্পটনের বিপক্ষে পিছিয়ে পরেও ৩-১ গোলের দারুণ এক জয় পেয়েছে লিভারপুল।  এই জয়ে ম্যানসিটিকে হারিয়ে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে আসল অল রেডসরা।

গতকাল (শুক্রবার) রাতে সেন্ট ম্যারি’জ স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।  ম্যাচের শুরু থেকেই বল দখলে নিয়ে খেলতে থাকে লিভারপুল।  তবে ম্যাচে নিজেদের গুছিয়ে নেওয়ার আগেই ৯ মিনিটের মাথায় গোল খেয়ে বসে লিভারপুল।  বাম পাশ থেকে সাউদাম্পটনের একটি ক্রস থেকে পেনাল্টি ডিবক্সের মধ্যে হেড দিয়ে বল পাস দেন এমিলে।  ফাঁকায় দাঁড়িয়ে থাকা শানে লং বল পেয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান।  এর ফলে ১-০ গোলে এগিয়ে যায় সাউদাম্পটন।  

১৬ মিনিট সমতায় ফেরার সুযোগ পেয়েছিল লিভারপুল।  তবে তা ফিরিয়ে দেন সাউদাম্পটন গোলরক্ষক।  কিন্তু ৩৬ মিনিটে নেবি কেইটা গোল করে দলকে সমতায় ফেরান। 

১-১ গোলের সমতা নিয়ে বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দলই। গতিময় ফুটবল খেলতে থাকে উভয়ই।  ৮০ মিনিটে লিড নেয় লিভারপুল।  গোল করেন মোহাম্মদ সালাহ।  এর খানিক বাদে ব্যবধান আরো বাড়ায় অল রেডসরা।  ৮৬ মিনিটে রবার্তো ফিরমিনোর বাড়িয়ে দেওয়া বল বাম পায়ের শটে বল জালে জড়ান হেন্ডারসন।  এতে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ার্গন ক্লপের শিষ্যরা। 

আর এই জয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে এক ম্যাচে বেশি খেলে ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে আসে লিভারপুল।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু