খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ, কিছুই খেতে পারছেন না: ফখরুল

ই-বার্তা।।   বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ বলে জানিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘ম্যাডাম বেশ অসুস্থ, এখনও উনি খেতে পারছেন না। তিনি পা বেন্ড করতে পারেন না। তার বাম হাত সেই আগের মতোই অর্থাৎ কাজ করতে পারছেন না। এই অবস্থার মধ্যে তিনি আছেন।

এক কথায় ম্যাডাম (খালেদা জিয়া) যথেষ্ট অসুস্থ আছেন। আগের চেয়ে খুব বেশি ইম্প্রুভ করেছে বলে আমাদের কাছে মনে হয়নি।’

রবিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখে বের হয়ে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। পয়লা বৈশাখে খালেদা জিয়া দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বলেও জানান তিনি।

এর আগে, মির্জা ফখরুলের নেতৃত্বে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান।

খালেদা জিয়ার স্পেশালাইজড ট্রিটমেন্টের দাবি জানানোর কথা উল্লেখ করে মির্জা ফখরুল আরও বলেন, ‘সে ট্রিটমেন্ট এখনো শুরু হয়েছে বলে আমাদের কাছে মনে হয়নি। আজকেও আমরা বলছি, খালেদা জিয়ার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসকদের দিয়ে তাঁর চিকিৎসা করানো হোক। এটা জরুরি।’

প্রসঙ্গত, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গত ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন।