মোদিকে বহিষ্কার করতে চেয়েছিলেন বাজপেয়ী!

ই-বার্তা।।  সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে মোদির ব্যর্থতায় দল থেকে তাকে বহিষ্কার করতে চেয়েছিলেন।

২০০২-এ গুজরাট দাঙ্গার পর রাজ্যটির মুখ্যমন্ত্রীর পদ থেকে নরেন্দ্র মোদিকে সরাতে চেয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। প্রাক্তন বিজেপি নেতা ও সাবেক মন্ত্রী যশবন্ত সিনহা ভোপালের একটি সংবাদ সম্মেলনে এই দাবি করলেন।

পাশাপাশি প্রাক্তন প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে নিয়ে মোদির বিতর্কিত বক্তব্যের সমালোচনা করেছেন তিনি।

যশবন্ত সিনহা বলেন, গুজরাটের দাঙ্গার পর অটল বিহারী বাজপেয়ী ঠিক করে ফেলেছিলেন, গুজরাটের মুখ্যমন্ত্রীর পদ থেকে মোদিকে বহিষ্কার করবেন তিনি। ২০০২-এ গোয়ায় জাতীয় কর্মসমিতির বৈঠকে এই কথা জানান বাজপেয়ীজি। মোদি পদত্যাগ করতে না চাইলে গুজরাট সরকার ভেঙে দেওয়া হবে বলেও সিদ্ধান্ত নিয়ে নেন তিনি। কিন্তু তখন বাধা হয়ে দাঁড়ান লালকৃষ্ণ আদবানি। এই সিদ্ধান্ত নিলে তিনি কেন্দ্রীয় মন্ত্রিত্ব ছাড়বেন বলে জানিয়ে দেন। সেই কারণেই নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন বাজপেয়ীজি।

আইএনএস বিরাটকে রাজীব গান্ধীর ব্যক্তিগত ট্যাক্সি হিসেবে ব্যবহার করতেন বলে নরেন্দ্র মোদি যে অভিযোগ করেছেন, তাও মিথ্যে বলে দাবি করেছেন যশবন্ত সিনহা। পাকিস্তান ইস্যু নিয়ে যে ভাবে ভোটের আগে প্রচার চলছে, তাও দুর্ভাগ্যজনক বলে জানিয়েছেন তিনি।