প্রশ্নবিদ্ধ কমিটি ঠিক করতে ২৪ ঘন্টা সময় চাইলেন শোভন-রাব্বানী

ই-বার্তা ডেস্ক।।  বাংলাদেশ ছাত্রলীগের সদ্য ঘোষিত ৩০১ সদস্যের কমিটির বেশ কয়েকজন বাদ পড়তে যাচ্ছেন।  বুধবার গভীর রাতে সংগঠনের শীর্ষ দুই নেতা সাংবাদিকদের ডেকে জানান, অন্তত ১৭ জনের বিরুদ্ধে তাদের কাছে অভিযোগ আছে।  

প্রাপ্ত অভিযোগের সত্যতা যাচাইবাছাই করতে ২৪ ঘণ্টা সময় চেয়ে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, অভিযোগ সত্য হলে ২৪ ঘণ্টার মধ্যেই পদপ্রাপ্ত ওই নেতাদের অব্যাহতি দেওয়া হবে।

বুধবার রাত ১২টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে তারা এ কথা বলেন। 

এর আগে বুধবার দুপুরে ছাত্রলীগের দুই শীর্ষ নেতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে দেখা করতে গেলে তিনি তাদের ছাত্রলীগের গঠনতন্ত্রের সঙ্গে সাংঘর্ষিক হয় এমন কেউ নতুন কমিটিতে পদ পেলে তদন্ত সাপেক্ষে তাকে বাদ দেওয়ার নির্দেশ দেন।

কমিটি দেওয়াকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট বিশৃঙ্খল পরিস্থিতিতে ক্ষুব্ধ হয়ে প্রধানমন্ত্রী ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকে বলেছেন, যারা বিশৃঙ্খলা করেছে তাদের খুঁজে বের কর।  তোমাদের ব্যর্থ করতে বিশৃঙ্খলা করা হয়েছে।  তিনি আরও বলেন, এটা তো ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটি নয়।  কেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বিশৃঙ্খলা করছে।  এখানে সারা দেশের ছাত্রছাত্রীরা থাকে।

রাতে সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাব্বানী বলেন, ছাত্রলীগের ঘোষিত কমিটির ১৭ জনের বিরুদ্ধে গঠনতন্ত্রবিরোধী অভিযোগ পাওয়া গেছে।  ২৪ ঘণ্টার মধ্যে যাচাইবাছাই করে সিদ্ধান্ত চূড়ান্ত করা কবে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু