প্রিয়ার অভিযোগ ভিত্তিহীনঃ মার্কিন দূতাবাস

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতনের যে অভিযোগ করেছেন তা ভিত্তিহীন।   

তিনি বলেন, প্রিয়ার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে মার্কিন দূতাবাস। তারা বলেছে, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এজন্য মার্কিন দূতাবাসকে ধন্যবাদও জানান নানক। 

শনিবার রংপুরে মহানগর যুবলীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন। নানক বলেন, আওয়ামী লীগে সুবিধাবাদী এবং স্বাধীনতাবিরোধীদের কোনো স্থান নেই। যারা দলের জন্য কাজ করবে তাদেরকেই মূল্যায়ন করা হবে। 

গেল ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন ট্রাম্প। সেখানে ১৬ দেশের প্রতিনিধিরা অংশ নেন। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়াও মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কথা বলার সুযোগ পান।

সুযোগ পেয়ে তিনি ট্রাম্পকে বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। দেশটিতে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। অনুগ্রহ করে আমাদের লোকজনকে সহায়তা করুন। 

প্রিয়া আরও বলেন, এখনো সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছেন। আমরা বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছেন, ভূমি দখল করে নিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু