পাকিস্তানের সহযোগিতায় লাদেনকে হত্যা করতে পেরেছিল যুক্তরাষ্ট্রঃ ইমরান খান

ই-বার্তা ডেস্ক।।  মার্কিন গণমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ইসলামাবাদের প্রধান গোয়েন্দা সংস্থার দেখানো পথে আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের সন্ধান পেয়ে তাকে হত্যা করতে পেরেছে যুক্তরাষ্ট্র।    

২০১১ সালের ২ মে রাতে যুক্তরাষ্ট্রের একটি বিশেষ বাহিনীর অভিযানে গুলিবিদ্ধ হয়ে নিহত হন লাদেন। এতোদিন এই হত্যাকাণ্ড নিয়ে আগে থেকে অবগত হওয়ার খবর অস্বীকার করে আসছিল পাকিস্তান। 

সোমবার প্রথমবারের মতো সরকারি সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

যে চিকিৎসকের ভুয়া টীকাদান কর্মসূচিতে সেদিন লাদেনের সন্ধান পাওয়া সহজ হয়েছিল, তাকে মুক্তি দেয়া হবে কিনা, জানতে চাইলে তিনি বলেন, এটি খুবই আবেগী একটি বিষয়।  কারণ চিকিৎসক শাকিল আফ্রিদিকে পাকিস্তানে গুপ্তচর হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ইমরান খান বলেন, আমরা পাকিস্তানিরা সবসময় মনে করি- যুক্তরাষ্ট্র আমাদের একটি মিত্র। যদি আমরা লাদেন সম্পর্কে তথ্য দিয়ে থাকি, তবে তাকে সেখান থেকে সরিয়ে নেয়া উচিত ছিল।

আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থা (আইএসআই) তথ্য ফাঁস করেছে বলে আপনার কোনো সন্দেহ আছে কিনা জানতে চাইলে ইমরান খান বলেন, এটি ছিল আইএসআই, যারা তথ্য দিয়েছে, যাতে ওসামা বিন লাদেনের অবস্থানের খোঁজ পাওয়া গেছে। আপনি যদি সিআইকে জিজ্ঞাসা করেন, তারা বলবে- এটি আইএসআই, যারা ফোন সংযোগের মাধ্যমে লাদেনের প্রাথমিক অবস্থানের খোঁজ দিয়েছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু