মন্ত্রী ও মেয়রকে কথা না বলে কাজে মনযোগ দেওয়ার পরামর্শ কাদেরের

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে কথা না বলে কাজে মনোনিবেশ করার পরামর্শ দিয়েছেন। 

কাদের বলেন, আমরা অনেক সময় দায়িত্বহীন কথা বলে থাকি। সকলের দায়িত্বশীল কথা বলা উচিত। ডেঙ্গুকে সহজভাবে নেওয়ার উপায় নেই। অন্যান্য দেশে ছড়িয়ে পড়েছে বলে আমরা যে নিজেদের দায়িত্ব উপেক্ষা করব এটারও কোনো সুযোগ নেই। যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে তাই কথা না বলে যার যার কাজে মনোনিবেশ করার জন্য সকলকে অনুরোধ করছি।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের করা দুই মন্তব্য দেশ জুড়ে সমালোচিত হয়। স্বাস্থ্যমন্ত্রী তার এক প্রতিক্রিয়ায় জানান: ডেঙ্গু মশার প্রজনন রোহিঙ্গাদের মতো, তাই এটি প্রতিরোধ করা যাচ্ছে না। অপর দিকে সাঈদ খোকন বলেন, ডেঙ্গু নিয়ে গুজব সৃষ্টি করা হচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, আমরা ভেবেছিলাম শুধু আমাদেরই ডেঙ্গু। কিন্তু এখন দেখছি তা চীন, ফিলিপাইন এমনকি ভিয়েতনাম পর্যন্ত ছড়িয়ে গেছে। এটা এখন আর কোন দেশীয় রোগ নয়। দেখা যাচ্ছে আন্তর্জাতিকভাবেও এর প্রকোপ বাড়ছে।

আন্তর্জাতিক প্রকোপ বাড়লেও এটার হুমকি উপেক্ষা করার উপায় নেই মন্তব্য করে কাদের বলেন, এটার প্রকোপ আন্তর্জাতিকভাবে বাড়ছে,সে জন্য এটা কে উপেক্ষা করার কোনো কারণ নেই। আমাদের জনগণকে আমাদেরকেই বাঁচাতে হবে। মশার উপদ্রব থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রীও সক্রিয় ভাবে অংশ নিচ্ছেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু