এই দেশকে স্বাধীনতা উপহার দিয়েছে আওয়ামী লীগঃ পরিকল্পনামন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মন্তব্য করেছেন যে, আমরা বঞ্চিত জাতি ছিলাম। আমাদের অনেক ক্ষতি হয়েছে। বিদেশের মানুষ আমাদের শাসন করতো। অনেকেই আমাদের অপমান করেছে। আমাদের নিজের ইতিহাস আগে জানতে হবে। এই দেশকে স্বাধীনতা উপহার দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের মূলমন্ত্র বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে প্রতিষ্ঠা  করা।

আজ শনিবার দুপুরে সুনামগঞ্জ সরকারি কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ১০ বছরে দেশে বিশাল পরিবর্তন করেছি আমরা। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। নিরক্ষরতার বেড়াজাল ভেঙে ৮০ শতাংশে সাক্ষরতা নিয়ে গেছি। আগামী ৫-৭ বছরের মধ্যে ৯০ শতাংশ হবে সাক্ষরতার হার। দেশে বর্তমানে ২০০টির মতো বিশ্ববিদ্যালয় আছে। সুনামগঞ্জে শিগগিরই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে।

তিনি বলেন, ছাতক থেকে সুনামগঞ্জে রেললাইন নিয়ে আসব। সিলেট-সুনামগঞ্জের সড়কটি আঞ্চলিক পর্যায়ে চার লেনে উন্নীত করা হবে। রানীগঞ্জে সেতু বানিয়ে সরাসরি ঢাকা যাওয়ার ব্যবস্থা করা হবে। নেত্রকোনার সঙ্গে রেল ও সড়ক যোগাযোগ হবে।

সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ্রের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও পুলিশ সুপার মিজানুর রহমান।