দক্ষিণ কোরিয়াকে হারিয়ে জয়ে ফিরল ব্রাজিল

ই-বার্তা ডেস্ক।। আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হেরে গিয়েছিল ব্রাজিল। গত জুলাইয়ে ঘরের মাঠে কোপা আমেরিকা জয়ের পর টানা পাঁচ ম্যাচে জয়হীন ছিল ব্রাজিল। সেই খরা কাটিয়ে অবশেষে স্বরূপে ফিরল সেলেকাওরা। বছরের শেষ ম্যাচে পেল আরাধ্য জয়ের দেখা।

মঙ্গলবার আবুধাবিতে প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-০ গোলে হারিয়ে আলোয় ফিরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। খেলেছে দাপুটে ফুটবল। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এই ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে তিতের শিষ্যরা। সফলতাও আসে দ্রুতই। ৯ মিনিটে লোদির বাড়ানো বল থেকে ব্রাজিলকে লিড এনে দেন পাকুয়েতা। এরপর ৩৬ মিনিটে দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ করেন বায়ার্ন মিউনিখের তারকা কোতিনহো। ফলে বিরতির আগেই ২-০ গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে আবারও এসিস্ট করেন লোদি। লোদির বাড়ানো বল থেকে গোল করে ৩ গোলের লিড এনে দেন দানিলো। আর কোন গোল না হলেও ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। এর আগে সাউথ কোরিয়ার বিপক্ষে মোট ৫ বার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। এর মধ্যে ৪ বারই জয় পেয়েছে সেলেকাওরা। অপর ম্যাচটি ড্র হয়েছিল।