রাজনীতির কারণে বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন নাঃ মওদুদ

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ জানিয়েছেন যে,  রাজনীতির কারণে বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন না ।

আজ রোববার (২৪ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, রাজনীতির কারণে বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন না। এ কারণে বেগম খালেদা জিয়া এখনও জেলখানায়। তার জামিনের জন্য আমরা অনেক চেষ্টা করেছি, এখনও করছি কিন্তু রাজনৈতিক কারণে বিলম্বিত হয়েছে। এছাড়া জামিন নিয়ে সন্দেহও রয়েছে। সেজন্য বিকল্প পথ হলো আন্দোলন। শিগগিরই কর্মসূচি দিয়ে রাস্তায় নেমে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। সে কারণেই দেশে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

মওদুদ বলেন, সরকার দেশে কোনো শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে পারেননি। এ সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে পড়েছে।

শুদ্ধি অভিযান প্রসঙ্গে মওদুদ বলেন, এ অভিযান এরই মধ্যে প্রায় শেষ হয়ে গেছে। এটা আমরা আগেই জানতাম। কয়দিন পর একটা ঘটনা ঘটে, তারপর আস্তে আস্তে স্তিমিত হয়ে যায়। আমরা আর তার গভীরে যাই না। ছাত্রলীগ ও যুবলীগের যেসব নেতা-কর্মী ধরা পড়েছে তাদের দিয়েই সীমাবদ্ধ রেখেছেন। কিন্তু এদের বাইরেও শত শত নেতাকর্মী রয়েছে যারা ক্যাসিনো কাণ্ডে লিপ্ত। আজকে আওয়ামী লীগের এমন কোন নেতা নেই যিনি অগাধ সম্পদের মালিক হননি।

বিএনপির এ নেতা বলেন, একদিকে মানুষ নিঃস্ব, দারিদ্র্যসীমার নিচের সংখ্যা বাড়ছে, অন্যদিকে কিছু সংখ্যক মানুষের হাতে অর্থ চলে যাচ্ছে। এ কারণেই সমাজে বৈষম্য দেখা দিয়েছে।

ব্যাংক খাতে কোনো শৃঙ্খলা নেই উল্লেখ করে তিনি বলেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা তারা নিয়ে গেছে। যার হিসাব তারা এখনো দিতে পারেনি। হলমার্ক, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রুপের বিচার এখনও হয়নি।