বিসিবি পরিচালক মাহবুবুল আনামের দেশত্যাগে দুদকের নিষেধাজ্ঞা

ই- বার্তা ডেস্ক।। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহবুবুল আনামের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বৃহস্পতিবার পুলিশের বিশেষ শাখার বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর চিঠি দেন দুদকের উপপরিচালক মো. মনজুর আলম।
চিঠিতে বলা হয়, টেন্ডারে অনিয়ম, নিয়োগ বাণিজ্য, স্পন্সর নির্বাচনে অবৈধ প্রভাব খাঁটিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ, এসব অর্থ বিদেশে পাচার এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আছে মাহবুব আনামের বিরুদ্ধে। আর এসব অভিযোগের অনুসন্ধান করছে দুদক।

গত ২৫ সেপ্টেম্বর মাহবুব-উল আনামকে সম্পদ বিবরণী দাখিল করতে নোটিস দিয়েছিল দুদক। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত নোটিসে বলা হয়, কমিশনের প্রাথমিক অনুসন্ধানে মাহবুব-উল আনামের নামে চার কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর ও ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

ফ্রেইট ফরোয়ার্ডিং, পর্যটন সেবা ও কুরিয়ার সার্ভিসসহ বিভিন্ন ব্যবসা রয়েছে মাহবুবুল আনামের। তিনি বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশেনর (বিএএফএফএ) সভাপতির দায়িত্বেও আছেন।